টক খাওয়া কি পুরুষের সেক্সের জন্যে খারাপ?

টক খাওয়া কি পুরুষের সেক্সের জন্যে খারাপ?

আমাদের গ্রামিন জীবনে একটা ধারনা বহুকাল থেকে প্রচলিত আছে “টক খেলে পরুষের যৌনশক্তি কমে ” ।এমনকি একটা ছড়া শুনে থাকবেন টক ফল নিয়ে “আম খাও জাম খাও তেতুল খেয়ো না, তেতুল খেলে জ্বর হবে ডাক্তার পাবেনা।

কি হাসছেন নাকি? হাসবেন না মশাই আমি এই ছড়া অনেক শুনেছি!! যাইহোক জানাযাক পুরুষের টক খাওয়া নিয়ে টাটকা তথ্য

টক খাওয়া কি পুরুষের সেক্সের জন্যে খারাপ?
টক-খাওয়া-পুরুষের-সেক্সের-জন্য-খারাপ

যে যাই বলুক ভাই আসলে টক ফল খেলে পরুষের যৌনশক্তি কমার কোন সম্ভাবনা নেই।

পুরুষের টক খাওয়া

পুরুষের টক খাওয়ার উপকারিতা কি?

টক ফলে বেশী যে উপাদান থাকে তা হলো ভিটামিন “সি “।এটা আমরা সবাই জানি।
এই ভিটামিন সি পরুষের সিমেন বৃদ্ধি করে, শুক্রাণুর সংখ্যা বৃদ্ধি করে,শুক্রাশয়ের ভেতরে শুক্রাণুর মৃত্যু বন্ধ করে, অস্বাভাবিক আকার বিশিষ্ট শুক্রাণুর জন্ম বন্ধ করতে সাহায্য করে।
আপনি জানেন কি সন্তান জন্ম দেওয়ার পূর্ব শর্ত হলো ডিম্বাণুকে নিষিক্ত করা,ডিম্বাণুকে নিষিক্ত করার জন্য স্বাস্থ্যবান শুক্রাণু প্রয়োজন শুক্রাণুর স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে ভিটামিন সি।
একটি গবেষণায় দেখা গিয়াছে যে, যে সকল পুরুষ শুক্রাণুর স্বাস্থ্যগত অস্বাভাবিকতার জন্যে সন্তান জন্ম দিতে অক্ষম, তাদের দিনে দুইবার 1000mg করে একমাস ভিটামিন সি খাওয়ানোর পর, তারা সন্তান জন্ম দিতে সক্ষম হয়েছে।
আরো গবেষণায় জানাগেছে পুরুষের শরিরে একধরনের মুক্ত মুলক (ফ্রি রেডিক্যাল) কম থাকলে শুক্রাণুর সৃষ্টি ধিরে হয়,  ভিটামিন সি এই মুলক কে বৃদ্ধি করে।টক বেশী খেলে ক্ষতি নেই প্রতিবার মূত্র ত্যাগের সাথে অতিরিক্ত অংশ বের হয়ে যায় কারন ভিটামিন সি পানিতে দ্রবণীয়।
তবে দৈনিক 50গ্রামের বেশী ভিটামিন সি না খাওয়াই ভালো
আপনি আরও দেখতে পারেন-  সতীত্ব বা কুমারীত্ব কি?

টক ফল খাওয়ার উপকারিতা কি?

টক জাতীয় ফল যেমন তেঁতুল, আমলকি, চালতা, আমড়া, জলপাই, লেবু ইত্যাদি এবং যেসব খাবারে এসব ফল বাড়তি স্বাদের জন্য দেওয়া হয় সেই খাবার খাওয়াই উত্তম।
কারণ টক জাতীয় ফলে রয়েছে প্রচুর ভিটামিন ‘সি’ ও ভিটামিন ‘এ’। টক খেলে বুদ্ধি কমে না। শিশুদের বুদ্ধি কম হওয়া বা মস্তিষ্কের স্বাভাবিক বৃদ্ধি ব্যাহত করার জন্য দায়ী হচ্ছে অপুষ্টি ও আয়োডিন।
কাজেই শিশুর মস্তিষ্কের বিকাশের জন্য সুষম খাবার গ্রহণ ও আয়োডিনযুক্ত লবণের বিকল্প কিছু নেই। শিশুকে পছন্দমতো টক জাতীয় ফল খেতে দিলে শিশুর প্রয়োজনীয় ভিটামিনের চাহিদা পূরণ হবে।( টক খাওয়া কি পুরুষের সেক্সের জন্যে খারাপ? )

Tok khaoa ki purusher sexer jonne kharap?

tok khaoar upokarita, tok khaoa purusher sexer jonne valo টক খাওয়া কি পুরুষের সেক্সের জন্যে খারাপ? টক খাওয়া কি পুরুষের সেক্সের জন্যে খারাপ?

Please Click On Just One Add To Help Us

হাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।

এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।