পুরুষের বুকের হাড় মহিলার চেয়ে কম থাকে কি?

পুরুষের বুকের হাড় মহিলার চেয়ে কম থাকে কি?

পবিত্র হাদিস গ্রন্থে উল্লেখ আছে,
ইসহাক ইব’ন নসর (রহঃ) আবূ হুরাইরা (রাঃ) থেকে বর্ণিত। নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, যে আল্লাহ এবং আখিরাতের ওপর বিশ্বাস রাখে, সে যেন আপন প্রতিবেশীকে কষ্ট না দেয়। আর তোমরা নারীদের সঙ্গে সদ্ব্যহার করবে।

কেননা, তাদেরকে সৃষ্টী করা হয়েছে পাঁজরের হাড় থেকে এবং সবচেয়ে বাঁকা হচ্ছে পাঁজরের ওপরের হাড়। যদি তুমি তা সোজা করতে যাও, তাহলে ভেঙে যাবে। আর যদি তুমি তা যেভাবে আছে সে ভাবে রেখে দাও তাহলে বাঁকাই থাকবে। অতএব, তোমাদেরকে ওসীয়াত করা হল নারীদের সঙ্গে সদ্ব্যহার করার। (সহিহ বুখারী)

আপনি আরো পড়তে পারেন… মোবাইলে হ্যালো বলা কি হারাম?

পুরুষের বুকের হাড় মহিলার চেয়ে কম থাকে কি?

বাস্তবে জীবিত মানুষের x-ray করে কোন পুরুষের বুকের খাঁচায় ২৪টি হাড়ের জায়গায় ২৩টি হাড় বা পাজর পাওয়া যায়নি। এমনি কঙ্কাল ব্যাবচ্ছেদ করেও কোন পুরুষের বুকের হাড় কম পাওয়া যায়নি। পুরুষ এবং স্ত্রী উভয় মানুষের বুকের খাঁচায় এমন কি পুরো শরীরে সমান সংখ্যক হাড় আছে।

পুরুষের বুকের হাড় মহিলার চেয়ে কম থাকে কি?

পুরুষের বুকের হাড় কম থাকে ধর্মীয় যুক্তি এবং বিজ্ঞান

পবিত্র কোরআনমজিদ এ বিষয়ে যে আয়াত নাযিল হয়েছে সেখানে কিন্তু লেখা নাই আদম আঃ এর কোন হাড় থেকে হাওয়া আঃ কে তৈরি করা হয়েছে।

সূরা নিসার এক নম্বর আয়াতে বলা হয়েছে-
ﻳَﺎ ﺃَﻳُّﻬَﺎ ﺍﻟﻨَّﺎﺱُ ﺍﺗَّﻘُﻮﺍ ﺭَﺑَّﻜُﻢُ ﺍﻟَّﺬِﻱ ﺧَﻠَﻘَﻜُﻢْ ﻣِﻦْ ﻧَﻔْﺲٍ ﻭَﺍﺣِﺪَﺓٍ
ﻭَﺧَﻠَﻖَ ﻣِﻨْﻬَﺎ ﺯَﻭْﺟَﻬَﺎ ﻭَﺑَﺚَّ ﻣِﻨْﻬُﻤَﺎ ﺭِﺟَﺎﻟًﺎ ﻛَﺜِﻴﺮًﺍ ﻭَﻧِﺴَﺎﺀً
ﻭَﺍﺗَّﻘُﻮﺍ ﺍﻟﻠَّﻪَ ﺍﻟَّﺬِﻱ ﺗَﺴَﺎﺀَﻟُﻮﻥَ ﺑِﻪِ ﻭَﺍﻟْﺄَﺭْﺣَﺎﻡَ ﺇِﻥَّ ﺍﻟﻠَّﻪَ ﻛَﺎﻥَ
ﻋَﻠَﻴْﻜُﻢْ ﺭَﻗِﻴﺒًﺎ

“হে মানুষ! তোমরা তোমাদের প্রতিপালককে ভয় কর।যিনি তোমাদের একই ব্যক্তি হতে সৃষ্টি করেছেন এবং তা থেকে তার সহধর্মিনী সৃষ্টি করেছেন।যিনি তাদের দু’জন থেকে পৃথিবীতে বহু নর-নারী বিস্তার করেছেন। সেই আল্লাহকে ভয় কর,যার নামে তোমরা একে অপরের কাছে আবেদন কর। আত্মীয়তার বন্ধন ছিন্ন করাকে ভয় কর, নিশ্চয়ই আল্লাহ তোমাদের ওপর তীক্ষ্ণ দৃষ্টি রাখেন।” (৪:১)

বাইবেল ও তৌরাত শরিফে লেখা আছে
And the LORD God caused a deep sleep to fall upon Adam, and he slept: and he took one of his ribs, and closed up the flesh instead thereof; And the rib, which the LORD God had taken from man, made he a woman, and brought her unto the man.
(Genesis 2:21-22)

বাংলা অর্থ- আল্লাহ আদম (আ:) কে গভীর ঘুমে আচ্ছন্ন করলেন এবং আদম ( আ:) ঘুমিয়ে পরলেন। এরপর সৃষ্টিকর্তা তার দেহ থেকে একটি পাঁজরের হাড় নিলেন এবং এই হাড় থেকে নারী সৃষ্টি করলেন এবং নারীকে পুরুষের কাছে নিয়ে এলেন।

এখন প্রশ্ন হলো হাদিস গ্রন্থে কি ভুল আছে? ওলামা সমাজে বলে বিজ্ঞান ও ধর্ম সাংঘর্ষিক।আসলে ওলামাদের মস্তিষ্কে একটা বিরাট জটিলতা হলো ধর্মগ্রন্থ না বুঝে মুখস্থ করা এবং অন্ধের মত বিজ্ঞান ও বাস্তবতা থেকে নিজেকে দূরে রাখা।

দেখুন বিজ্ঞান কিভাবে এটার সুন্দর ব্যাখ্যা দেয়,
বিজ্ঞানী অগাস্ট ভাইজম্যান 100টি ইদুরের লেজ কেটে তাদের প্রজনন করান। কিন্তু তাদের কোন বাচ্চাই লেজ বিহীন হয়নি। এটা থেকে প্রমাণ হয় যে পিতা মাতার সব বৈশিষ্ট্য সন্তানে প্রবেশ করে না।

আদম আঃ এর হাড় কম হলেও সেই বৈশিষ্ট্য তার সন্তানে সঞ্চারিত হয়নি তাই পৃথিবীর কোন স্বাভাবিক পুরুষের বুকের হাড় মহিলা অপেক্ষা কম নয়।

বি.দ্র.
এটি আমার মৌলিক লেখা, কপি বা পেষ্ট করা নয়।আমি মনে প্রাণে ইসলাম ধর্মবিশ্বাসী মানুষ।না বুঝে কেউ নাস্তিক বলবেন না।মনে সামান্যতম দুঃখ পেলে আলেম সমাজের কাছে করজোড়ে ক্ষমা প্রার্থী।

tag: পুরুষের বুকের হাড় মহিলার চেয়ে কম থাকে কি?পুরুষের বুকের হাড় মহিলার চেয়ে কম থাকে কি?পুরুষের বুকের হাড় মহিলার চেয়ে কম থাকে কি?

Please click on Just one Add to Help Us

মহাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।

এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।