পুরুষ মানুষের মৃতদেহ পানিতে উপর হয়ে ভাসে কেন?স্ত্রী লোকের মৃতদেহ চিৎ হয়ে ভাসে কেন?

পুরুষ মানুষের মৃতদেহ পানিতে উপর হয়ে ভাসে কেন?স্ত্রী লোকের মৃতদেহ চিৎ হয়ে ভাসে কেন?

অনেক জ্ঞানী মানুষকে উপরের প্রশ্ন টি করে সঠিক উত্তর পাইনি, কেউ আবার মনগড়া উত্তর দেন। চিকিৎসা বিজ্ঞান বিষয়ক এনাটমির এক ওয়েবসাইট অনুবাদ করে প্রশ্নটির বিজ্ঞান সম্মত যে উত্তর পেলাম তা সহজ সরলভাবে উপস্থাপন করলাম।(পুরুষ মানুষের মৃতদেহ পানিতে উপর হয়ে ভাসে কেন?পুরুষ মানুষের মৃতদেহ পানিতে উপর হয়ে ভাসে কেন?

আপনি আরও পড়তে পারেন…. অক্ষত লাশ এর রহস্য জীবিত মানুষ পানিতে ডুবে যায় কিন্তু মৃতদেহ পানিতে ভাসে কেন?

পুরুষ মানুষের মৃতদেহ পানিতে উপর হয়ে ভাসে কেন?

পুরুষ মানুষের কঙ্কাল পর্যবেক্ষণ করলে দেখাযায় যে, এদের বুকের হাড় বেশি চওড়া, কাধের হাড় (স্ক্যাপুলা, ক্লাভিকল) বেশ চওড়া। এর ফলে শক্ত ও ভারি পেশি (মাংস) পুরুষ মানুষের বুকে স্ত্রী লোক অপেক্ষা বেশি থাকে, তাই স্ত্রী অপেক্ষা পুরুষের বুকের ওজন বেশি।

বুকের ওজন বেশি হওয়ার কারণে বুক পানিতে ডুবে থাকে এবং পিঠ ভেসে থাকে, মুখ উপর হয়ে ডুবে থাকে।এই কারণে পুরুষ মানুষের মৃতদেহ উপর হয়ে ভাসে।(“পুরুষ মানুষের মৃতদেহ পানিতে উপর হয়ে ভাসে কেন?)

পুরুষ মানুষের মৃতদেহ পানিতে উপর হয়ে ভাসে কেন
পুরুষ মানুষের মৃতদেহ পানিতে উপর হয়ে ভাসে

স্ত্রী লোকের মৃতদেহ চিৎ হয়ে ভাসে কেন?

স্ত্রী লোকের কোমরের হাড় (পেলভিক গার্ডল /শ্রোণি চক্র) সন্তান ধারনের জন্য বেশি চওড়া তাই এদের কোমরের পেছনে পেশির সংখ্যা এবং ওজন পুরুষ অপেক্ষা বেশি।সুতরাং স্ত্রী লোকের মৃতদেহ পানিতে পরলে কোমরের পেছনের অংশ তলিয়ে যায় আর বুকের অংশ ভেসে থাকে এবং মাথা চিৎ হয়ে ভাসে।তাই স্ত্রী লোকের মৃতদেহ পানিতে চিৎ হয়ে ভাসে।

স্ত্রী লোকের মৃতদেহ চিৎ হয়ে ভাসে কেন
স্ত্রী লোকের মৃতদেহ চিৎ হয়ে ভাসে

purus manusher mrito deho upor hoe vashe keno?

purus manusher buker pesi vari tai buk panite dube jay abong upor hoe vase

striloker mritodeho panite chit hoe vase keno?

mohilader komorer peshi besi vari tai panite chit hoe vase

Please Click On Just One Add To Help Us

মহাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।

DMCA.com Protection Status