সাপের ওঝা সাপের বিষ নামাতে পারে কি?

সাপের ওঝা সাপের বিষ নামাতে পারে কি?

সাপের ওঝা সাপের বিষ নামাতে পারে কি? … বিষাক্ত সাপে কামড় দিলে প্রাচিনকালে মানুষ সাপের ওঝার কাছে যেত বিষ নামানোর জন্য। সাপের ওঝা ঝাঁরফুক দিয়ে বিষ নামানোর চেষ্টা করতো। বিষধর সাপের প্রজাতি খুবই কম পৃথিবীতে তাই সব সাপের কামড়ে বিষ থাকে না।

নির্বিষ সাপ কামড় দিলে যদি সাপের ওঝার কাছে যাওয়া হয় তবে কোন ঔষধের প্রয়োজন হয় না।সাপের ওঝা বিভিন্ন মন্ত্রপাঠ করে বিষ নামানোর চেষ্টা করেন কিছুক্ষণ পর রোগি সুস্থ হয়ে উঠে এটা দেখে মানুষ ভাবতো সাপের ওঝা সাপের বিষ নামাতে পারে।

আসল সত্য হলো ঐ রোগিকে নির্বিষ সাপে কামড় দিয়েছে তাকে সাপের ওঝার কাছে না নিলেও সমস্যা নেই।এমনিতেই রোগি ভালোহয়ে যাবে।কিন্তু বিষধর সাপ কামড় দিলে পৃথিবীর কোন ওঝাই রোগির শরীর থেকে বিষ নামাতে পারবে না।

সাপের ওঝা সাপের বিষ নামাতে পারে কি?
সাপের ওঝা সাপের বিষ নামাতে পারে কি?

হাসপাতালে না নিলে মৃত্যু প্রায় নিশ্চিত। এই অবস্থায় ওঝা বিভিন্ন গল্পের অবতারণা করে যেমন- এই রোগিকে কাল নাগিনী কামড় দিয়েছে তাকে হাজির করতে হবে। আবার অনেক সিনেমাতে দেখাযায় বিণ বাজিয়ে সাপ ডেকে এনে সাপের দ্বারা বিষ চুষে নেয়।

এসব একেবারে ভাঁওতাবাজি ছাড়া আর কিছুই না। নিজে সচেতন হোন ওপর কে সচেতন করুন। সবাইকে বুঝান যে সাপে কামড় দিলে ওঝার কাছে নয় হাসপাতালে যেতে হবে।

আপনি আরো পড়তে পারেন – এন্টিভেনম কি? সাপের বিষের প্রতিষেধক| সাপ কি জিহ্বা দিয়ে শোনে?

মন্ত্র কি সাপের বিষ নামাতে পারে?

না! কোন মন্ত্রই সাপের বিষ নামাতে পারে না। সাপের বিষ ধ্বংস করতে পারে একমাত্র এন্টিভেনম।

সাপ কি বিষ শোষণ করতে পারে?

না! সাপ বিষ শোষণ করতে পারে না। সাপের জিহ্বা চেড়া থাকে।এই চেড়া জিহ্বা দিয়ে সাপ কোন তরল পদার্থ চুষে খেতে পারে না।তাহলে সাপে কাটা মানুষের দেহ থেকে কিভাবে সাপ বিষ শোষণ করবে? উত্তরটি আপনিও ভেবে দেখুন!!

কালনাগিনী কামড় দিলে মানুষ বাঁচে না

শুধু কালনাগিনী কেন যেকোন নাগিনী কামড় দিলেও সমস্যা নেই। সঠিক সময়ে সঠিক এন্টিভেনম রোগির শরীরে প্রবেশ করাতে পারলে সাপে দংশন করা রোগি ভালো হয়ে যাবে।তাই ওঝার ভাঁওতাবাজি না শুনে দ্রুত সাপে কাটা রোগিকে হাসপাতালে নিয়ে যান।

saper ogha bish namate pare ki?

saper ojha bish namate parena. snake ojha,kal nagini kamor dile manush bachhe na , snake ki bish shoson korte pare? cinema te amra dekhte pai sap sucking kore bish sushe ney ata kolponate somvob bastobe somvob na.

pacemaker santo

https://kotokisuojana.com

লেখাটি ভালো লাগলে আপনার প্রিয়জনের সাথে শেয়ার করুণ।জ্ঞান বিতরণে সাহায্য করুন। আপনি ভালো লিখতে পারলে এই ওয়েবসাইট এ লেখা পাঠান।লেখা মনোনীত হলে পুরস্কার পাবেন।

আপনার মাথায় উদ্ভট কোন প্রশ্ন ঘুরছে কিন্তু উত্তর পাচ্ছেন না। তাহলে দেরি না করে এই পোস্টের নিচে কমেন্ট বক্সে প্রশ্ন টি লিখুন।উত্তর পাবেন নিশ্চিত।

85 / 100

Leave a Comment