স্বপ্নে তরবারি দেখলে কী হয়?

স্বপ্নে তরবারি দেখলে কী হয়?

স্বপ্নে তলোয়ার দেখার অর্থ

কেউ স্বপ্ন দেখল-
সে তরবারি দিয়ে মাথা কেটেছে, গোশত, হাত, পা অথবা অন্য কোন অঙ্গ কেটেছে আর সেটিকে দেহ থেকে বিচ্ছিন্ন করে ফেলেছে।

তাহলে ব্যাখ্যা হবে-
কর্তনকারী ও কর্তিত ব্যক্তির মধ্যে আলোচিত হবে এমন বাক্য সমষ্টি।কেউ স্বপ্নে দেখল তাকে খোলা তরবারি দেয়া হয়েছে, আর তা মাথা পর্যন্ত উঠিয়েছে বটে, কিন্তু কাউকে আঘাত করার উদ্দেশ্যে নয়। তাহলে ব্যাখ্যা হবে-সে অতি সুনাম-সুখ্যাতি ও প্রভাব প্রতিপত্তির মালিক হবে অথবা সুন্দরী ও যুবতী নারী লাভ করবে।

আর আল্লামা কিরমানী এর একক ব্যাখ্যায় বলেছেন : স্বপ্নে বর্ণিতরূপে তরবারি দেখতে পাওয়ার ব্যাখ্যা তার ছেলে কিংবা ভাই জন্মগ্রহণ করবে। কেউ যদি স্বপ্ন দেখে তার হাতে তরবারি দেয়া হয়েছে, কিন্তু খাপের মধ্যেই তা ভেঙ্গে খণ্ডিত হয়ে আছে, তাহলে ব্যাখ্যা হবে- মাতৃগর্ভে তার সন্তান মারা যাবে।

আপনি আরো পড়তে পারেন…. স্বপ্নে ধনুক দেখার অর্থ কী?

ভাঙ্গা তরবারি স্বপ্নে দেখলে কী হয়?

ভাঙ্গা তরবারি স্বপ্নে দেখলে কী হয়?

আর যদি দেখে খাপ ভেঙ্গে গেছে অথচ তরবারি যথাপূর্ব ঠিকই আছে, তাহলে ব্যাখ্যা হবে- সন্তান নিরাপদ থাকবে; কিন্তু মা মারা যাবে। কেউ যদি স্বপ্ন দেখে তার তরবারির দস্তানা ভেঙ্গে গেছে, তাহলে ব্যাখ্যা হবে তার পিতা, চাচা অথবা এ জাতীয় মুরুব্বী শ্রেণীর কোন লোক মৃত্যুবরণ করবে। এ পর্যায়ে তরবারিতে
ভাল-মন্দ যা কিছু দেখতে পাবে বাস্তব ক্ষেত্রেও তারই প্রতিফলন দেখা যাবে। কেউ স্বপ্ন দেখল তার তরবারির ফলা ভেঙ্গে গেছে অথবা পড়ে গেছে, তাহলে তার মা, দাদী, খালা কিংবা এ পর্যায়ের কোন আত্মীয়া মারা যাবে।

স্বপ্নে তরবারি দিয়ে আঘাত করতে দেখলে কি হয়?

স্বপ্নে তরবারি দিয়ে আঘাত করতে দেখলে কি হয়?

এ সম্পর্কে ইমাম জাফর সাদেক (রহঃ) বলেছেন, স্বপ্নে কেউ যদি আপন হাতে খোলা তরবারি দেখতে পায়, তাহলে মানুষের ব্যাপারে সে নিন্দাবাক্য ছড়াবে ও সমালোচনামুখর হয়ে উঠবে। কিন্তু তলোয়ার দ্বারা সে যদি কাউকে আঘাত করে ফলে রক্ত ঝরতে থাকে, কিন্তু সে রক্ত আঘাতকারী বা আঘাতকৃত কারো দেহই স্পর্শ করেনি, তাহলে ব্যাখ্যা হবে- লোক নিন্দায় সে অগ্রণী ভূমিকা পালন করবে।

আর যদি দেখে তরবারি দিয়ে কাউকে আঘাত করল রক্তও বের হল, তবে এর ফলে সে গুনাহে জড়িত হবে অথবা রক্ত ঝরার পরিমাণ অনুসারে আল্লাহ্ তাকে বিরাট সওয়াব দান করবেন। কেননা, রক্ত বয়ে গেল অথচ কারো গা ছুঁল না এর অর্থ – গুনাহ্। যদি দেখতে পায় আহত ব্যক্তির দেহ থেকে রক্ত প্রবাহিত হয়ে আঘাতকারীর শরীরে জড়িয়ে গেছে,তাহলে ব্যাখ্যা হবে-

আহত ব্যক্তি আঘাতকারীর নিন্দাবাদে লিপ্ত হবে অথবা আহতজনের কাছ থেকে সে অবৈধ ও হারাম মাল প্রাপ্ত হবে।

কেউ স্বপ্নে দেখল, সে তরবারির খাপ গলায় ঝুলিয়ে রেখেছে, তাহলে নিম্নমুখী খাপের দৈর্ঘ্য অনুযায়ী সে প্রভুত্ব লাভ করবে। কিন্তু সে দায়িত্ব যথাযথ বহন করা তার পক্ষে সম্ভব হবে না অথবা ত্রুটিপূর্ণ হবে। কেউ যদি দেখে তার তরবারির খাপ কেটে গেছে, তাহলে এটা তার ক্ষমতা হারানোর আলামত।

মরিচাধরা তরবারি স্বপ্নে দেখলে কী হয়?

মরিচাধরা তরবারি স্বপ্নে দেখলে কী হয়?

কেউ দেখল তার তরবারিতে মরিচা ধরে গেছে, তাহলে এর ব্যাখ্যা তিন প্রকারে দেয়া হয়।

তরবারি দর্শনের ব্যাখ্যা যারা কালাম তথা বাক্য সমষ্টি দ্বারা করে থাকেন,তাদের মতে তরবারিতে মরিচা ধরেছে মর্মে স্বপ্ন দেখার অর্থ দর্শনকারীর কথার কোন মূল্য থাকবে না এবং সমকালীন সমাজ কর্তৃক অগ্রাহ্য বিবেচিত হবে।

কেউ ব্যাখ্যা করেন ‘পুত্র’ দ্বারা। তাদের কথা অনুযায়ী এর অর্থ হবে- তার ছেলে অথর্ব-অকেজো সাব্যস্ত হবে, যার দ্বারা কোন উপকার সাধিত হবে না। কেউ বলেছেন- এর ব্যাখ্যা ‘রাজত্ব’ বা শাসন ক্ষমতা। তাদের উক্তি মতে- তার শাসনাধীন রাজত্ব ফলপ্রসূ ও উপকারী হওয়ার আশা ক্ষীণ বলে ধরে নিতে হবে। যদি দেখে তার তরবারির ধার ভোঁতা হয়ে গেছে তথা তীক্ষ্ণতা হ্রাস পেয়েছে, তাহলে ব্যাখ্যা হবে তার দ্বারা কোন কল্যাণ ও উপকার সাধিত হওয়ার আশা করা যায় না।

স্বপ্নে ঢাল দেখার অর্থ কী ?

এর সাথে অন্য কোন অস্ত্র সংশ্লিষ্ট থাকাবস্থায় ব্যাখ্যা হবে- হেফাযত ও আত্মরক্ষার নিদর্শন। অন্য কোন হাতিয়ার ব্যতীত যদি এককভাবে শুধুমাত্র ঢাল দেখতে পায়, তাহলে ব্যাখ্যা হবে- দর্শনকারী একজন মর্যাদা, যোগ্যতা ও ব্যক্তিত্ব-সম্পন্ন লোকের পরিচায়ক- যে আপন ভাইদের রক্ষা করবে এবং সকল
বিপদ-বিপর্যয় থেকে তাদের নিরাপত্তা বিধান করবে।

Info source : dreamglosery

ট্যাগ: স্বপ্নে ঢাল তলোয়ার দেখার মানে কী? ঢাল তলোয়ার স্বপ্নে দেখার অর্থ কী? ঢাল তলোয়ার স্বপ্নে দেখলে কী হয়? স্বপ্নে তরবারি দেখলে স্বপ্নে তরবারি দেখলে স্বপ্নে তরবারি দেখলে স্বপ্নে তরবারি দেখলে স্বপ্নে তরবারি দেখলে স্বপ্নে তরবারি দেখলে স্বপ্নে তরবারি দেখলে স্বপ্নে তরবারি দেখলে

Please click on one Add to help us

মহাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।


এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।