স্বপ্নে ধনুক দেখলে কী হয়?

স্বপ্নে ধনুক দেখলে কী হয়?

স্বপ্নে ধনুক দেখার ব্যাখ্যা

স্বপ্নে ধনুক দেখলে কী হয়?

তার বা ছিলা খোলা হয়নি অর্থাৎ, ছিলাবিহীন অবস্থায় স্বপ্নে এক ব্যক্তি ধনুক দেখতে পেল। এর ব্যাখ্যা হবে হয় তার জাঁকজমক বৃদ্ধি পাবে, না হয় তার ছেলে কিংবা ভাই জন্ম নেবে। কিন্তু ধনুকটি যদি গিলাফ আবৃত দেখতে পায়, তাহলে ব্যাখ্যা হবে তার স্ত্রীর গর্ভে পুত্র সন্তান রয়েছে। কেউ যদি স্বপ্ন দেখে তার ধনুক ভেঙ্গে গেছে, তাহলে ব্যাখ্যা হবে তার শান-শওকত, ভাই কিংবা পুত্র ক্ষয়ের সম্মুখীন হবে।

আর যে লোক দেখতে পায় ধনুক বাঁকিয়ে সে তীর নিক্ষেপ করছে, তার ব্যাখ্যা হবে তার নিক্ষিপ্ত তীরের লক্ষ্যস্থলের দূরত্ব অনুপাতে মান-মর্যাদা, জাঁকজমকে বিপর্যয় দেখা দিবে এবং লাঞ্ছনার শিকার হবে। এর অপর ব্যাখ্যায় এ-ও বলা হয়েছে- সে ব্যক্তি সফরে যাবে এবং নিরাপদে ফিরে আসবে। কিন্তু এর জন্য শর্ত হল- ধনুকের তার বা ছিলা যদি অক্ষুণ্ণ থাকে ছিঁড়ে না যায়।

আর ছিলা যদি ছিঁড়ে যায়, তাহলে যে দেশে সফরে যাবে, সেখানেই সে থেকে যাবে। আবার কোন সময় তার সফর পূর্ণতাও লাভ করতে পারে।

কেউ স্বপ্নে দেখল, সে ধনুক দিয়ে মাটির তৈরী গুলী নিক্ষেপ করছে। এর ব্যাখ্যা- কারো প্রতি বিদ্রূপ বাক্য উচ্চারণে সে অগ্রণী রয়েছে, যা ইসলামের দৃষ্টিতে নিন্দনীয়। তাঁর নিক্ষেপ করার ব্যাখ্যা প্রায় ক্ষেত্রে ‘সত্য ভাষণ’ অর্থবোধক হয়ে থাকে।

কিন্তু তার এ ভাষণের ক্রিয়া মিথ্যাকে ততটুকুই ঘায়েল করবে, তাঁর যে পরিমাণ প্রবেশ করেছে মর্মে দেখতে পেয়েছে। কেউ দেখল, সে ধনুক চাঁছার কাজে রত আছে। এর ব্যাখ্যা- রাজত্ব, ভাই কিংবা ছেলে দ্বারা করা হয়।

অথবা সে বিয়ে করবে এবং তার পুত্র সন্তান জন্মাবে। কেউ যদি দেখে ধনুকের ছিলা টানার চেষ্টা করছে; কিন্তু বাঁকানো তার পক্ষে সম্ভব হয়ে উঠছে না, তাহলে বাদশাহ, ভাই, পুত্র প্রমুখ ধনুকটি যার সাথেই সম্পৃক্ত হবে, তার সমস্যা কঠিন হবে এবং জটিল রূপ ধারণ করবে।

আপনি আরো পড়তে পারেন…. তরবারি স্বপ্নে দেখলে কি হয়?

স্বপ্নে তীর দেখলে কী হয়?

স্বপ্নে তীর মারতে দেখিলে শত্রু দমন করার নমুনা।

স্বপ্নে বর্শা দেখলে কী হয়?

স্বপ্নে বর্ষা দেখার ব্যাখ্যা

স্বপ্নে বর্শা দেখলে কী হয়?

বর্শার সাথে অন্য কোন হাতিয়ারও যদি থাকে, তবে ব্যাখ্যা হবে-সে প্রভাব প্রতিপত্তির মালিক হবে, যার ধারাবাহিকতা হুকুমের অন্তরালে তার পরও জারী থাকবে। কিন্তু বর্শার সাথে ভিন্ন অস্ত্র যদি যুক্ত না থাকে, তবে বর্শার শাণিত সুঁচালো অগ্রভাগ থাকা সাপেক্ষে দর্শনকারীর ভাই কিংবা ছেলে জন্ম নেবে।

আর শাণিত অর্থভাগ না থাকাবস্থায় বর্শাটি পরিচিত হলে তার মেয়ের জন্ম হবে। বর্শার মধ্যে ভাল-মন্দ, শুভ-অশুভ যা কিছু দৃষ্ট হবে, বাস্তবে সে সমস্ত তার মালিকের অবস্থায় প্রকাশ পাবে।

স্বপ্নে বর্শা দেখার ঘটনা

আবূ উমারা তাইয়ান বর্ণনা করেন, তিনি একবার মুহাম্মদ ইবনে সীরীন (রহঃ)-এর খেদমতে উপস্থিত হয়ে আরয করলেন, হুযূর! আমি স্বপ্নে দেখেছি আমার হাতে একটি বর্শা কিংবা বল্লম যেন ধারণ করে আছি। তিনি জিজ্ঞেস করলেন, তুমি তার তীক্ষ্ণ আগা দেখেছ কি ?

তাইয়ান বললেন, না। তিনি বললেন, তুমি সেটি দেখতে পেলে তোমার এক পুত্র জন্ম হওয়ার ছিল। কিন্তু এখন অচিরেই তোমার কন্যা সন্তান জন্ম হবে। কিছুক্ষণ চুপ থাকার পর তিনি পুনরায় বললেন,পরপর তোমার বারটি মেয়ে হবে।এ প্রসঙ্গে মুহাম্মদ ইবনে ইয়াহ্ইয়া বলেন, ঘটনাক্রমে স্বপ্নের এ কথা আমি আবুল ওয়ালীদ (রহঃ)-এর নিকট ব্যক্ত করলাম।

ঘটনা শুনে আবুল ওয়ালীদ হাসতে থাকেন। অতঃপর বললেন, উক্ত বার জনেরই একজনের সন্তান আমি।আমার খালাগণ সংখ্যায় এগার জন আর আবূ উমারা তাইয়ান সম্পর্কে আমার নানা
হন। আল্লাহ্ তাঁর প্রতি এবং সকল মুসলমানের প্রতি রহম করুন।

Info source : dreamglosery

ট্যাগ: স্বপ্নে ধনুক দেখলে স্বপ্নে ধনুক দেখলে স্বপ্নে ধনুক দেখলে স্বপ্নে ধনুক দেখলে স্বপ্নে ধনুক দেখলে স্বপ্নে ধনুক দেখলে স্বপ্নে ধনুক দেখলে স্বপ্নে ধনুক দেখলে স্বপ্নে ধনুক দেখলে

Please click on one Add to help us

মহাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।


এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।