স্বপ্নে হাঁড়ি-পাতিল,আয়না,চিরুনি,সুঁই,কাঁচি দেখার অর্থ কী?

স্বপ্নে হাঁড়ি-পাতিল,আয়না,চিরুনি,সুঁই,কাঁচি দেখার অর্থ কী?

স্বপ্নে জান্নাত জাহান্নাম ও আগুন দেখলে কি হয়?

আপনি আরও পড়তে পারেন …… স্বপ্নে মৃত মানুষ দেখা ব্যাখ্যা কী? …… স্বপ্নে তরবারি দেখলে কী হয়? … স্বপ্নে যুদ্ধের অস্ত্র দেখার ব্যাখ্যা … স্বপ্নে ঘোড়া, গাধা, খচ্চর এবং এদের রং দেখার অর্থ! … স্বপ্নে সাপ দেখলে কি হয়?স্বপ্নে বিচ্ছু, পোকা-মাকড়, কীট-পতঙ্গ দেখার অর্থ! … স্বপ্নে বিয়ে-শাদী, নারীর গুপ্তাঙ্গ, গর্ভাবস্থা, জন্ম, দুধপান দেখার ব্যাখ্যা কী?স্বপ্নে জান্নাত জাহান্নাম ও আগুন দেখলে কি হয়?

স্বপ্নে হাঁড়ি-পাতিল দেখলে কি হয়?

স্বপ্নে হাঁড়ি-পাতিল,আয়না,চিরুনি,সুঁই,কাঁচি দেখার অর্থ কী?

স্বপ্নে বরতন, বাটি ইত্যাদি দেখতে পাওয়ার ব্যাখ্যা-চাকর-নওকর, গোলাম-খাদেম ও পুত্র দ্বারা করা হয়।কিন্তু চুলা, হাঁড়ি-পাতিল,দস্তরখান, প্রদীপ, চেরাগদান ইত্যাদি আলোচ্য বস্তু সামগ্রীর ব্যতিক্রম। কেননা,এসব দেখার ব্যাখ্যা হল- পরিবারের অভিভাবক পুরুষ কিংবা নারী দুঃখ-দুর্দশা ও দুশ্চিন্তার শিকার হবে।

লিঙ্গ পর্যায়ে যে নাম দ্বারা পুংলিঙ্গ বুঝানো হয় অথবা দস্তরখান ব্যতীত প্রদীপ, চুলা ইত্যাদি জাতীয় জিনিস যার উপকার-সুবিধা বাড়ীর সকলে সমভাবে ভোগ করতে পারে, স্বপ্নে এ সমস্ত জিনিস দেখতে পাওয়ার অর্থ-বাড়ীর মালিক ও পরিবার প্রধান বুঝে নেয়াই বিধেয়।পক্ষান্তরে হাঁড়ি-পাতিল,টুকরী, দস্তরখান ইত্যাদি জাতীয় যেসকল নাম স্ত্রীবাচক অর্থ প্রকাশ করে, সেসব দেখার অর্থ— স্ত্রী তথা গৃহকর্ত্রী। তশতরী, লোটা-বদনা ইত্যাদি তামা-সীসা নির্মিত পাত্র স্বপ্নে দেখার ব্যাখ্যা গোলাম-খাদেম, চাকর-নওকর।

স্বপ্নে আয়না দেখার অর্থ কী?

স্বপ্নে আয়না দেখলে কী হয়

আয়নার ব্যাখ্যা স্ত্রীলোক দ্বারা করা হয়।সুতরাং আয়না দেখছে মর্মে কেউ যদি স্বপ্ন দেখে, তাহলে তার স্ত্রী গর্ভবতী হলে সে পুত্র সন্তান প্রসব করবে আর পুত্র পিতার আকৃতি বিশিষ্ট হবে।কিন্তু স্ত্রী যদি গর্ভবতী না হয় আর তার ছেলেও না থাকে, তাহলে ব্যাখ্যা হবে সে ব্যক্তি কর্ম ও পদচ্যুত হয়ে নিজের আসনে অন্যকে বিরাজমান দেখতে পাবে।

এ একই স্বপ্ন কোন স্ত্রীলোক দেখতে পেলে সে যদি অন্তঃসত্ত্বা হয়ে থাকে, তাহলে আপন আকৃতি বিশিষ্ট কন্যা সন্তান প্রসব করবে। আর গর্ভবতী না হলে তার স্বামী বিয়ে করে সতীন ঘরে তুলবে।তাই আপন ঘরে সে সতীনের উপস্থিতি লক্ষ্য করবে। এ স্বপ্ন যদি কোন নাবালেগ ছেলে দেখতে পায়, তবে অর্থ হবে- তারই সদৃশ তার ভাই জন্ম হবে। কিন্তু এর দর্শনকারী যদি নাবালেগ মেয়ে হয়, তাহলে ব্যাখ্যা হল- মার ঘরে তার বোনের জন্ম হবে।

স্বপ্নে সুঁই দেখার অর্থ কী?

স্বপ্নে সুঁই দেখার অর্থ পুরুষের জন্য স্ত্রী।আর সুঁইয়ের ছিদ্র ও তাতে সুতা ভরার অর্থ- স্ত্রী তার আনুগত্যে তৎপর থাকবে। কিন্তু শর্ত হল তা দ্বারা কোন কিছু সেলাই না করা চাই। আর উক্ত সুঁই দ্বারা মানুষের কাপড় সেলাই করছে মর্মে যদি স্বপ্ন দেখে, তাহলে অর্থ হবে মানুষকে সে উপদেশ দানের ভূমিকায় রত আছে।কেউ বলেছেন- এর অর্থ তার অবস্থা সংশোধনের প্রতি ইঙ্গিত দেয়া হয়েছে এবং দাবী করা হচ্ছে তোমার বর্তমান অবস্থার পরিবর্তন ঘটাও।

কেউ যদি স্বপ্ন দেখে সুঁই দ্বারা সে নিজের অথবা পরের কাপড় সেলাই কর্মে নিয়োজিত আছে, আবার সুঁইয়ের মধ্যে সুতাও লাগানো রয়েছে, তাহলে ব্যাখ্যা হবে- তার সমস্যা দূর হয়ে সামগ্রিক পরিস্থিতি অনুকূল খাতে প্রবাহিত হবে।

কিন্তু সুঁই দ্বারা সে যদি আপন স্ত্রীর কাপড় সেলাই করেছে বলে দেখতে পায়, তাহলে এতে কোন কল্যাণ নেই।আর যদি দেখে সুঁই ভেঙ্গে গেছে, তাহলে সে অভাব-অনটনে পতিত হবে এবং তার অবস্থা বিপর্যয়ের সম্মুখীন হবে।

স্বপ্নে চিরুনি দেখার অর্থ কী?

স্বপ্নে চিরুনি দেখতে পাওয়া আনন্দ ও খুশীর আগমনী অর্থবোধক।কেউ যদি চিরুনি দ্বারা মাথার চুল ও দাড়ি আঁচড়ায় মর্মে স্বপ্ন দেখে, তাহলে অর্থ হবে- তার চিন্তা-ভাবনা অতি শীঘ্র দূরীভূত হয়ে মানসিক প্রশান্তি দেখা দিবে।

এর ব্যাখ্যায় আরো বলা হয়- স্বপ্নে চিরুনি দেখতে পাওয়া অধিক মঙ্গল তথা ইলমে দ্বীন হাসিলের অর্থবোধক ও প্রমাণ। উপরন্তু এ কথারও দলীল যে, তার কথা, কাজ,জ্ঞান, পারদর্শিতা ও আদেশ-উপদেশ দ্বারা লোকেরা উপকৃত হবে। যেরূপ উপকার তারা বিচারক-মুফতী ও ওয়ায়েয-চিকিৎসক দ্বারা লাভ করে থাকে।

স্বপ্নে কাঁচি দেখার অর্থ কি?

এর ব্যাখ্যা হল- এক ব্যক্তি অপরজনের সাথে মিলিত হবে বা সাক্ষাত করবে। কেউ যদি স্বপ্ন দেখে-কাঁচি তার হাতে আকাশ থেকে নেমে এসেছে,তাহলে এটা তার আয়ু শেষ হওয়ার ইঙ্গিত। সে যদি তা দ্বারা চুল কিংবা উল কর্তন করে থাকে, তাহলে সে প্রচুর অর্থ-সম্পদের মালিক হবে।

স্বপ্নে কাঁচ দেখার অর্থ কী?

স্বপ্নে কাঁচ দেখতে পাওয়া চেয়ার-টেবিল, চিনামাটির থালা-বাসন ইত্যাদি ঘরোয়া আসবাবপত্র লাভের অর্থবোধক। কিন্তু অধিকাংশ ক্ষেত্রে তা দ্বারা গোলাম-বাঁদী বুঝানো হয়।

ঘটনা

এক ব্যক্তি ইমাম মুহাম্মদ ইবনে সীরীন (রহঃ)-এর খেদমতে উপস্থিত হয়ে আরয করল- হুযূর! আমি স্বপ্ন দেখেছি আমার হাতে পানিভর্তি কাঁচের পেয়ালা।অতঃপর সেটি সহসা আমার হাত থেকে পড়ে গেল কিংবা ভেঙ্গে গেল।অথচ আল্লাহর কুদরতে পেয়ালাটি আমার হাতেই ঝুলন্ত রয়ে গেছে দেখতে পাই।

বৃত্তান্ত শুনে সাহেব জানতে চাইলেন- তার স্ত্রী গর্ভবতী কি-না? লোকটি বলল, জী হাঁ। ইমাম সাহেব এর ব্যাখ্যা দিয়ে বললেন,প্রসবকালে তোমার স্ত্রী মারা যাবে; কিন্তু আল্লাহর ইচ্ছায় সদ্যপ্রসূত তোমার পুত্রটি বেঁচে থাকবে।অতঃপর বাস্তবে দেখা গেল ইমাম সাহেবের ব্যাখ্যা যথার্থ ও সঠিক প্রমাণিত হয়েছে।

Tag: স্বপ্নে হাঁড়ি-পাতিল স্বপ্নে হাঁড়ি-পাতিল স্বপ্নে হাঁড়ি-পাতিল স্বপ্নে হাঁড়ি-পাতিল স্বপ্নে হাঁড়ি-পাতিল স্বপ্নে হাঁড়ি-পাতিল স্বপ্নে হাঁড়ি-পাতিল

Info source : dreamglosery

Please click on one Add to help us

মহাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।

এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।