স্বপ্নে বিয়ে-শাদী, নারীর গুপ্তাঙ্গ, গর্ভাবস্থা, জন্ম, দুধপান দেখার ব্যাখ্যা কী?

সূচিপত্র-Table Of Contents
  1. স্বপ্নে নিজের বিয়ে হতে দেখলে কি হয়?
  2. স্বপ্নে অন্যের বিয়ে বিয়ে হতে দেখার অর্থ কী?
  3. স্বপ্নে মৃত মানুষ কে বিয়ে করলে কি হয়?
  4. স্বপ্নে কাউকে সালাম দিলে কি হয়?
  5. স্বপ্নে নিজের স্ত্রীর বিয়ে হতে দেখলে কি হয়?
  6. স্বপ্নে নিজের মা বোন বা আত্মীয়ের সাথে বিয়ে বা সঙ্গম করতে দেখলে কি হয়?
  7. স্বপ্নে মহিলার গোপনাঙ্গ দেখলে কি হয়?
  8. স্বপ্নে দাড়ি গজাতে দেখলে কি হয়?
  9. স্বপ্নে নিগের লিঙ্গ পরিবর্তন হতে দেখলে কি হয়?
  10. স্বপ্নে পায়ুপথে সঙ্গম বা সমকামিতা দেখলে কি হয়?
  11. স্বপ্নে নিজের পুরুষাঙ্গ পশুর পুরুষাঙ্গের মত দেখলে কী হয়?
  12. স্বপ্নে পশুর সাথে যৌন সঙ্গম করতে দেখলে কী হয়?
  13. স্বপ্নে নিজের স্ত্রীর মাসিক হতে দেখলে কি হয়?
  14. স্বপ্নে বীর্যপাত হতে দেখলে কি হয়?
  15. স্বপ্নে নিজেকে গর্ভবতী দেখলে কি হয়?
  16. স্বপ্নে সন্তানের জন্ম দিতে দেখলে কি হয়?
  17. স্বপ্নে স্তনের দুধ খেতে দেখলে কি হয়?

স্বপ্নে বিয়ে-শাদী, নারীর গুপ্তাঙ্গ, গর্ভাবস্থা, জন্ম, দুধপান দেখার ব্যাখ্যা কী?

আপনি আরও পড়তে পারেন …… স্বপ্নে মৃত মানুষ দেখা ব্যাখ্যা কী? …… স্বপ্নে তরবারি দেখলে কী হয়? … স্বপ্নে যুদ্ধের অস্ত্র দেখার ব্যাখ্যা … স্বপ্নে ঘোড়া, গাধা, খচ্চর এবং এদের রং দেখার অর্থ! … স্বপ্নে সাপ দেখলে কি হয়?স্বপ্নে বিচ্ছু, পোকা-মাকড়, কীট-পতঙ্গ দেখার অর্থ!

স্বপ্নে বিয়ে-শাদী, নারীর গুপ্তাঙ্গ, গর্ভাবস্থা, জন্ম, দুধপান দেখার ব্যাখ্যা কী?

স্বপ্নে নিজের বিয়ে হতে দেখলে কি হয়?

কেউ স্বপ্ন দেখল, এক ব্যক্তিকে সে বিয়ে করছে। তাহলে যাকে বিয়ে করছে মর্মে স্বপ্ন দেখল, সে যদি অপরিচিত ও যুবক হয়, তাহলে দর্শনকারী আপন শত্রুর উপর জয়ী হবে। কিন্তু যদি পরিচিত হয় আর তাদের মধ্যে পরস্পর শত্রুতাও না থাকে, তাহলে বিবাহিত ব্যক্তি বিবাহকারীর সমনামীয় অথবা তার সদৃশ কোন লোক দ্বারা উপকৃত হবে। আর যাকে বিয়ে করল, সে যদি অপরিচিত হয়, তাহলে তার দুনিয়াবী আকাংখা কঠিন ও মযবুত হবে অথবা সে মঙ্গলজনক সৌভাগ্য লাভ করবে।

স্বপ্নে অন্যের বিয়ে বিয়ে হতে দেখার অর্থ কী?

স্বপ্নে বিয়ে দেখার ব্যাখ্যা- ইযযত, সম্মান, গৌরব এবং পার্থিব কল্যাণ হাসিল করা। কিন্তু এসব অর্জিত হবে বিবাহিত অথবা প্রস্তাব দেয়া নারীর সামাজিক মর্যাদা অনুপাতে।

স্বপ্নে মৃত মানুষ কে বিয়ে করলে কি হয়?

কেউ স্বপ্ন দেখল, মৃতা নারীকে সে বিয়ে করেছে। তাহলে এমন বিষয়ে সে সফল হবে, যা শেষ হয়ে গেছে এবং তা থেকে সে নিরাশ হয়ে গেছে।

স্বপ্নে কাউকে সালাম দিলে কি হয়?

কোন ব্যক্তি স্বপ্ন দেখল কাউকে সে সালাম করেছে। এর ব্যাখ্যা হবে তার সাথে সে বিয়ের ব্যাপারে কথাবলবে।লোকটি প্রসিদ্ধ হলে সে আলাপ হবে নিজের ব্যাপারে, অথবা তার ছেলের ব্যাপারে কিংবা অন্য কারো ব্যাপারে। লোকটি যদি সালামের জবাব দেয়, তাহলে তার প্রস্তাব কবুল করবে। আর জবাব না দিলে বুঝতে হবে প্রস্তাব গৃহীত হবে না।এর অপর ব্যাখ্যা এও হতে পারে- সালামের সূচনাকারী অপর ব্যক্তির স্ত্রীকে বিয়ে করবে। আর লোকটি যদি প্রসিদ্ধ না হয়, তবে সে ব্যক্তি প্রবাসে বিয়ে করবে।

স্বপ্নে নিজের স্ত্রীর বিয়ে হতে দেখলে কি হয়?

যদি কেউ স্বপ্ন দেখে তার স্ত্রীকে অপর এক লোক বিয়ে করছে। তাহলে ব্যাখ্যা হবে-উক্ত স্ত্রীর পরিবার-পরিজন কোন সূত্রে কল্যাণ ও প্রাচুর্যের অধিকারী হবে।

স্বপ্নে নিজের মা বোন বা আত্মীয়ের সাথে বিয়ে বা সঙ্গম করতে দেখলে কি হয়?

স্কপ্নে সঙ্গম করতে দেখলে কি হয়

কেউ স্বপ্ন দেখল নিজের মা, বোন অথবা নিজের অন্য কোন হারাম মহিলাকে সে বিয়ে করছে। তাহলে স্বপ্নজাত এ বিয়ে আশ্হরে হারাম তথা নিষিদ্ধ ও সম্মানিত(যিলকদ, যিলহজ্জ, মুহাররম ও রজব) মাসে সম্পাদিত হলে দর্শনকারী পবিত্র ভূমি মক্কা মুআয্যমায় উপনীত হবে।আর হারাম মাসে না হয়ে থাকলে ব্যাখ্যা হবে দর্শনকারী আত্মীয়দের সাথে সদ্ব্যবহার করবে এবং সম্পর্ক ছিন্ন হওয়ার পর তাদের সাথে সদাচরণ করবে।

স্বপ্নে মহিলার গোপনাঙ্গ দেখলে কি হয়?

কেউ যদি স্বপ্নে কোন মহিলার পুরুষাঙ্গ দেখতে পায়, তাহলে স্ত্রীলোকটি গর্ভবতী হলে তার পুত্র সন্তান জন্ম হবে। উত্তরকালে সে সন্তান উচ্চ মর্যাদায় পৌঁছবে এবং পরিবারের নেতা হবে। কিন্তু যদি গর্ভবর্তী না হয় অথচ তার পুত্র সন্তান বর্তমান আছে, তাহলে সেও উক্ত মর্যাদা লাভ করবে এবং উক্ত মহিলার ভবিষ্যতে আর কোন সন্তান হবে না। যদি হয়ও, তবে বালেগ হওয়ার পূর্বেই সে সন্তান মারা যাবে।

স্বপ্নে দাড়ি গজাতে দেখলে কি হয়?

কোন স্ত্রীলোক যদি স্বপ্ন দেখে পুরুষের ন্যায় তার দাড়ি গজিয়েছে, এর ব্যাখ্যাও পূর্বের অনুরূপ হবে। এর ব্যাখ্যা আবার বাড়ীর কর্তা বা পরিচালকও হতে পারে। তদুপরি এর অর্থ এ-ও হতে পারে- সমাজে উক্ত মহিলার সুনাম ছড়িয়ে পড়বে, যার ফলে সে উচ্চ মর্যাদার অধিকারী হবে।

স্বপ্নে নিগের লিঙ্গ পরিবর্তন হতে দেখলে কি হয়?

কেউ স্বপ্ন দেখল, তার পুরুষাঙ্গ নারী অঙ্গে রূপান্তরিত হয়ে গেছে। এর অর্থ জীবনে তার প্রাচুর্য দেখা দিবে। এইভাবে যে তার সে গুপ্তাঙ্গে যৌনক্রিয়ার অনুশীলন দেখতে পায় আর পুরুষ লোকটি তার পরিচিতজন বলে মনে হয়, তাহলে অপমান ও লাঞ্ছনার পর কারক তার দ্বারা উপকৃত হবে। আর অপরিচিত হলে শুধু অপমান ও লাঞ্ছনার শিকার হবে।

স্বপ্নে পায়ুপথে সঙ্গম বা সমকামিতা দেখলে কি হয়?

এক ব্যক্তি তার পায়ুপথে যৌনক্রিয়ার অনুশীলন দেখতে পেল। এমতাবস্থায় সমকামী লোকটি তার পরিচিত হলে সে মীরাসের এক উল্লেখযোগ্য অংশের মালিক হবে। আর অজ্ঞাত পরিচয় হলে তার হায়াত বেড়ে যাবে।

স্বপ্নে নিজের পুরুষাঙ্গ পশুর পুরুষাঙ্গের মত দেখলে কী হয়?

কেউ স্বপ্ন দেখল তার পুরুষাঙ্গ পশুর পুরুষাঙ্গের অনুরূপ আকৃতির। তাহলে এটা তার সন্তান-সন্ততি তথা বংশবৃদ্ধির আলামত।

স্বপ্নে পশুর সাথে যৌন সঙ্গম করতে দেখলে কী হয়?

স্বপ্নে পশুর সাথে সঙ্গম করতে দেখলে কি হয়

কেউ স্বপ্ন দেখল- কোন পরিচিত পশুর সাথে সে যৌনকর্মে লিপ্ত হয়েছে। এর ব্যাখ্যা কোন অযোগ্য লোক তার দ্বারা উপকার লাভ করবে। আবার সে উপকার কখনো পশুটির মালিকও লাভ করতে পারে, তবে এর কোন বিনিময় সে পাবে না।কিন্তু পশুটি অপরিচিত হলে দর্শনকারী শত্রুর উপর জয়ী হবে এবং তাকে লাঞ্ছিত,অপমানিত করবে।

জংলী পশু কিংবা পাখীর সাথে যৌনক্রিয়ায় রত হয়েছে মর্মে স্বপ্ন দেখার ব্যাখ্যাও উপরোক্ত ধরনের হতে পারে।কেউ স্বপ্ন দেখল, কোন প্রাণী বা চতুষ্পদ জন্তু তার সাথে যৌনকর্মে লিপ্ত হয়েছে। তাহলে সে পশুর মালিকের পক্ষ থেকে সে সম্পদ হাসিল করবে।

স্বপ্নে নিজের স্ত্রীর মাসিক হতে দেখলে কি হয়?

স্বপ্নে আপন স্ত্রীকে কেউ ঋতুবতী হয়েছে দেখার ব্যাখ্যা তার কাজ-কর্ম বন্ধ হয়ে যাওয়ার অর্থবোধক।যদি দেখে তার নিজের ঋতুস্রাব হয়েছে, তাহলে ব্যাখ্যা হবে তার দ্বারা অবৈধ ও হারাম কর্ম সম্পাদিত হবে।কেউ স্বপ্ন দেখল সে অপবিত্র হয়েছে (অর্থাৎ তার উপর গোসল ফরয হয়ে গেছে।। তাহলে এটা তার সমস্যা জটিল হওয়ার নিদর্শন।

স্বপ্নে বীর্যপাত হতে দেখলে কি হয়?

স্বপ্নে যদি কারো বীর্যপাত হয় এবং গোসল ফরয হয়ে যায়, তাহলে এর কোন ব্যাখ্যা নেই।কেননা, এটা মূলত স্বপ্ন দোষ, যা কুকল্পনা বা শয়তানের প্ররোচনার ফল।এক ব্যক্তি স্বপ্ন দেখল তার বীর্যপাত হয়েছে। অথচ স্বপ্নে কোন নারী দর্শন করে নাই অথবা নারীর সাথে তার মিলনও ঘটে নাই। এমতাবস্থায় এর ব্যাখ্যা হবে- সে ব্যক্তি কারো হত্যা বা প্রাণনাশের কারণ সাব্যস্ত হবে।

ঘটনা

এক ব্যক্তি মুহাম্মদ ইবনে সীরীনের খেদমতে উপস্থিত হয়ে আরয করল -রাতে আমি স্বপ্ন দেখেছি। যার ফলে খুবই চিন্তিত এবং আপনার নিকট বলাটাও লজ্জার বিষয়। তিনি বললেনঃ তুমি একটি কাগজে বৃত্তান্ত লিখে দাও।

লোকটি লিখল-হুযূর! বাড়ীতে তিন মাস ছিলাম না, বিদেশ গিয়েছি। এরি মধ্যে স্বপ্নে দেখি-আমি বাহনে চড়ে সেখান থেকে যেন বাড়ী ফিরেছি। আর দেখি কি আমার স্ত্রী ঘুমিয়ে আছে আর দুটি ভেড়া তার লজ্জাস্থানে শিং দিয়ে লড়াই করে একে অপরকে রক্তাক্ত করে ফেলেছে।

এ স্বপ্ন দেখার কারণেই তাকে আমি পৃথক করে দিয়েছি।অথচ স্ত্রীকে আমি প্রাণাধিক ভালবাসি। অতঃপর কাগজটি সে ইমাম সাহেবের হাতে তুলে দেয়।বিবরণ পড়ে মাথা উঠিয়ে ইমাম সাহেব বললেনঃ স্ত্রীর কাছে যাও, তাকে তুমি ত্যাগ করো না, সে পূত-পবিত্রা এবং সম্ভ্রান্ত নারী ।

ব্যাপার হল- তুমি ফিরে আসছ সংবাদ পেয়ে সে তাড়াতাড়ি গুপ্তাঙ্গের চুল পরিষ্কার করতে মনস্থ করে। ইতোপূর্বে যা দিয়ে পরিষ্কার করত সে সবের কোন একটা হাতের কাছে না পেয়ে অথবা চুল সাফ করার মত কোন ঔষধও উপস্থিত না থাকায় অগত্যা তড়িঘড়ি কাঁচি দিয়ে চুল পরিষ্কার করে নেয়।

এক পর্যায়ে কাঁচির আঘাতে তার গুপ্তাঙ্গ ক্ষত হয়ে যায়। এখন গিয়ে যাচাই করে দেখ, আশা করি আমার কথা যথার্থ প্রমাণিত হবে। সাথে সাথে লোকটি স্ত্রীর নিকট পৌছে মিলনের উদ্দেশ্যে তাকে কাছে আহবান করে।কিন্তু স্ত্রী তার থেকে এই বলে দূরে সরে যেতে উদ্যত হয়- আল্লাহ্র কসম!তোমার উদ্দেশ্য পূর্ণ হবার নয় যতক্ষণ না তুমি দীর্ঘ সাত দিন যাবত আমাকে দূরে সরিয়ে রাখার কারণ বর্ণনা করবে।লোকটি আদ্যোপান্ত স্বপ্নের ঘটনা এবং ইমাম সাহেবের ব্যাখ্যার কথা স্ত্রীর কাছে খুলে বলল।

স্ত্রী বলল- আল্লাহর কসম! ইমাম সাহেব বাস্তব কথাই ব্যক্ত করেছেন।অতঃপর স্ত্রী স্বামীকে ক্ষতস্থান সম্পর্কে অবহিত করলো। লোকটি দেখলো ইমাম সাহেবের ব্যাখ্যাই যথার্থ। যখমের উপর এখনো তূলার পট্টি বাঁধা রয়েছে।লোকটি ফিরে এসে ইমাম সাহেবকে সংবাদ দিল, হুযূর! আপনার কথাই সঠিক। শুনে ইমাম সাহেব আল্লাহর শুকরিয়া আদায় করলেন।

স্বপ্নে নিজেকে গর্ভবতী দেখলে কি হয়?

কোন ব্যক্তি স্বপ্নে গর্ভাবস্থা দেখতে পাওয়ার অর্থ তার পার্থিববিষয়- সম্পত্তি, টাকা-পয়সা, ধন-দৌলত ইত্যাদি বৃদ্ধি পাবে। এর ব্যাখ্যা কোন সময় আবার কোন মানুষকে ভয় করাও হতে পারে। আরবীতে যেমন প্রবাদ রয়েছে— “অমুকের ভীতি দেশকে ভারাক্রান্ত (তথা গর্ভাবস্থা) করে ফেলেছে।”

স্বপ্নে সন্তানের জন্ম দিতে দেখলে কি হয়?

কেউ স্বপ্ন দেখল তার মেয়ে হয়েছে। এর ব্যাখ্যা অতিশীঘ্র সে কল্যাণ ও সম্পদের অধিকারী হবে। আর যদি ছেলে হয়েছে দেখতে পায়, তাহলে সে ব্যক্তি বিপদ-বিপর্যয় ও দুঃখ-যাতনার শিকার হবে। একই ভাবে বাঁদী বা দাসী খরিদ করছে মর্মে কেউ স্বপ্ন দেখলে তার অর্থও সে ধন-সম্পদের মালিক হবে।

কিন্তু যদি দেখে গোলাম ক্রয় করছে, তাহলে সে বিপদাপদের সম্মুখীন হবে।কারো স্ত্রী ছেলে প্রসব করেছে মর্মে স্বপ্ন দেখারও একই অর্থ- সে বিপদ-মুসীবতের শিকার হবে। আর স্ত্রী কন্যা প্রসব করেছে মর্মে স্বপ্ন দেখার অর্থ অতি শীঘ্র তার ঘরে কল্যাণ ও সম্পদের প্রাচুর্য দেখা দিবে।

এপর্যায়ে বর্ণনা এ-ও করা হয় যে, কোন স্ত্রীলোক তার নিজের ছেলে হয়েছে মর্মে স্বপ্ন দেখলে এর ব্যাখ্যা হবে তার কন্যা হবে। আর মেয়ে হয়েছে দেখার অর্থ-বিপরীত তথা তার পুত্র জন্ম হবে। কিন্তু এ ব্যাখ্যা তখনি প্রযোজ্য হবে দর্শনকারী মহিলা আলোচ্য স্বপ্ন যদি গর্ভাবস্থায় দেখে থাকে।

স্বপ্নে স্তনের দুধ খেতে দেখলে কি হয়?

কেউ যদি স্বপ্ন দেখে সে শিশু অবস্থায় দুধ পান করছে অথবা তাকে পান করানো হচ্ছে, তাহলে ব্যাখ্যা হবে সে কারারুদ্ধ হবে এবং তার সম্মুখে কারা ফটক বন্ধ করে দেয়া হবে।

Tag: স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে স্বপ্নে বিয়ে

Info source : dreamglosery

Please click on one Add to help us

মহাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।

এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।