স্বপ্নে মৃত মানুষ দেখা ব্যাখ্যা কী?

স্বপ্নে মৃত মানুষ দেখা ব্যাখ্যা কী?

আপনি আরো পড়তে পারেন…. স্বপ্নে ধনুক দেখার অর্থ কী?

স্বপ্নে নিজের মৃত্যু দেখলে কী হয়?

স্বপ্নে নিজের মৃত্যু দেখলে কী হয়?

স্বপ্নে নিজের মৃত্যু দেখার ব্যাখ্যা

স্বপ্নযোগে মৃত্যু দর্শন করা দ্বীনী বিপর্যয় এবং দুনিয়াবী উচ্চ মর্যাদা লাভের প্রমাণ। কিন্তু এর জন্য শর্ত হল- তার সাথে কান্নাকাটি ও চিৎকার থাকতে হবে অথবা লাশের খাটিয়ায় রেখে লোকেরা কাঁধে বহন করে নিয়ে যাবে বটে, কিন্তু দাফন করবে না।

যদি দেখে যমীনে মুর্দাকে দাফন করে ফেলেছে, তাহলে দর্শনকারীর দ্বীনী বিষয়ে কল্যাণ ও সংশোধনের আশা সুদূর পরাহত।বরং তার জীবনে শয়তানের প্রভাব ও দুনিয়ার মোহ প্রবল আকার ধারণ করবে।

তদুপরি যে পরিমাণ লোক জানাযায় সে যোগদান করতে দেখেছে তার সমপরিমাণ লোক তার প্রভাববলয়ে বিচরণ করবে। আর তাদের উপর সর্বাবস্থায় সে প্রাধান্য বিস্তার করে দোর্দণ্ড প্রতাপে নেতৃত্ব করে যাবে।

আর কেউ যদি স্বপ্ন দেখে সে মৃত্যুবরণ করেছে,কিন্তু সেখানে দাফনের কোন চিহ্ন তার নযরে আসেনি কিংবা কান্নাকাটি, চিৎকারধ্বনি, গোসল-কাফন,খাটিয়া কাঁধে বহন করা ইত্যাদি মৃত্যুর কোন প্রকার আলামত তার দৃষ্টিগোচর হয়নি,তাহলে এর ব্যাখ্যা হবে তার ঘর কিংবা দেয়াল থেকে কোন জিনিস নীচে পতিত হবে অথবা কোন কান্ঠখণ্ড ভেঙ্গে পড়বে।এর অপর ব্যাখ্যায় এও বলা হয়,এমতাবস্থায় তার দ্বীন-ঈমানে দুর্বলতা এবং তার দৃষ্টিশক্তিতে অন্ধত্বের প্রভাব প্রতিফলিত হবে।

স্বপ্নে নিজেকে কবরে দেখার অর্থ

মৃত্যুবরণ করেনি এমন কেউ যদি নিজেকে কবরবাসী হয়েছে মর্মে দেখতে পায়, তাহলে হয় সে কারাবন্দী হবে অথবা ব্যক্তিগত ব্যাপারে কঠিন সমস্যার সম্মুখীন হবে।

স্বপ্নে কবর খোঁড়া দেখলে কী হয়?

কেউ যদি স্বপ্ন দেখে- সে কবর খুঁড়েছে, তাহলে ব্যাখ্যা হবে আপন মহল্লায় অথবা শহরে সে একটি ঘর নির্মাণ করবে।

মৃত ব্যক্তির জন্য কবর খনন করছে মর্মে কেউ স্বপ্ন দেখল। এর ব্যাখ্যা মৃত ব্যক্তি পরিচিত হলে পার্থিব ও পরকালীন বিষয়ে দর্শনকারী তার পদাংক অনুসরণ করবে। আর অপরিচিত হলে ব্যাখ্যা হবে দর্শনকারী এমন বিষয় অর্জনের চেষ্টা করবে, যা হাসিল করা তার পক্ষে সম্ভব হবে না।

মৃত মানুষ কে স্বপ্নে দেখলে কী হয়?

স্বপ্নে মৃত মানুষ দেখা ব্যাখ্যা কী?

স্বপ্নে মৃত আত্মীয় সজজন দেখার ব্যাখ্যা কী?

যে ব্যক্তি ঘুমন্ত অবস্থায় মৃত লোক দেখতে পেয়ে তার নিকট কোন বিষয় জানতে চায় আর সে তা বলে দেয়, তাহলে এ স্বপ্ন সত্য ও সঠিক, এতে বেশ-কম বা ব্যতিক্রমের কোন সম্ভাবনা নেই। অর্থাৎ, মৃত ব্যক্তি যদি বলে সে ভাল অবস্থায় আছে, তাহলে ব্যাখ্যা হবে সে সুখেই আছে এবং তার পরজীবন শান্তিতেই কেটে যাচ্ছে।

মৃত ব্যক্তি অনুরূপ নিজের কিংবা পরের যে অবস্থার কথা ব্যক্ত করবে, তা সত্য সঠিক রূপেই ধরে নিতে হবে। কেননা, মৃত ব্যক্তি বর্তমানে ‘মাকামে হক’ তথ্য চরম সত্য জগতে বাস করছে ;যেখানে মিথ্যার কোন বালাই নেই। কাজেই যে সংবাদ সে প্রদান করছে, তাতে মিথ্যার আশ্রয় নেয়ার তার কোন সুযোগই নেই।

একই ভাবে কেউ যদি মৃত ব্যক্তিকে উত্তম অবস্থায় দেখতে পায় অথবা তার পরিধানে সাদা কিংবা সবুজ বস্তু জড়ানো, আর মুখে তার আনন্দের হাসি দেখে অথবা সে খুশীর সংবাদ প্রদান করে, তাহলে এটা তার পরকালীন সুখ-শান্তির নিদর্শন।

পক্ষান্তরে কেউ যদি মৃত ব্যক্তিকে মলিন চেহারা, ময়লা কাপড়, জীর্ণ বসন, এলোচুলে এবং ক্রোধান্বিত দেখতে পায়, তাহলে এর অর্থ তার পরজীবন দুঃখময় এবং সে বিপদগ্রস্ত।

মৃত ব্যক্তিকে কেউ যদি অসুস্থ দেখতে পায়, তাহলে অর্থ হবে- সে ব্যক্তি গুনাহর প্রতিদান ভোগ করছে।

কেউ যদি দেখে মৃত ব্যক্তির অঙ্গ-প্রত্যঙ্গ বিষ ব্যথায় জর্জরিত, তাহলে এর ব্যাখ্যা হবে সে অঙ্গ যার সাথে সংশ্লিষ্ট কবর জগতে তার সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

স্বপ্নে মৃত ব্যক্তিকে ২য় বার মরতে দেখা

ইতোপূর্বে মারা গেছে এমন মানুষকে কেউ দ্বিতীয় বার মারা যাচ্ছে মর্মে দেখতে পেল এবং আরো দেখল চিৎকার ও বিলাপহীন অবস্থায় তার জন্য কান্নাকাটি করা হচ্ছে। এর অর্থ তার পরিবারের কারো বিয়ে হবে, যার ফলে সে আনন্দিত হবে।

কিন্তু কান্নার সাথে উচ্চস্বরে বিলাপ ও চিৎকার দেখতে পেলে ব্যাখ্যা হবে তার সন্তানদের কেউ অথবা বংশের কোন লোক মারা যাবে।(স্বপ্নে মৃত মানুষ দেখা)

মৃত ব্যক্তিকে স্বপ্নে দেখার ঘটনা

ইমাম আযম আবূ হানীফা (রহঃ) সূত্রে বর্ণিত। একবার তিনি স্বপ্ন দেখেন- নবী করীম (সঃ)-এর কবর মুবারকে উপস্থিত হয়ে রওযা মুবারক খনন করেছেন। এ ঘটনা স্বীয় উস্তাদের নিকট ব্যক্ত করলেন।

এটা তাঁর বাল্য বয়সের ঘটনা,যখন তিনি মকতবের শিক্ষার্থী।ঘটনা শুনে উত্তাদ বললেনঃ হে বৎস!তোমার স্বপ্ন যদি সত্য হয়, তাহলে তুমি রসূলুল্লাহ্ (দঃ)-এর হাদীসের গবেষণা এবং উত্তরকালে তাঁর শরীঅত বিষয়ক অনুসন্ধান কর্মে আত্মনিয়োগ করবে।

সুতরাং উস্তাদ সাহেব যে ব্যাখ্যা দিয়েছেন ইমাম সাহেবের পরবর্তী জীবনে তারই প্রতিফলন ঘটেছে।(স্বপ্নে মৃত মানুষ দেখা)

স্বপ্নে মৃত ব্যক্তির কাছ থেকে কিছু নেয়া

মৃত ব্যক্তির নিকট হতে কিছু গ্রহণ করা উত্তম।কিন্তু তাকে কোন কিছু দেয়া অশুভ লক্ষণ।কেউ যদি স্বপ্ন দেখে মৃত ব্যক্তি তাকে পার্থিব কোন বস্তু দান করেছে এর ব্যাখ্যা সে কল্যাণের অধিকারী হবে এবং ধারণা করে নাই এমন জায়গা থেকে রিযিক লাভ করবে।

স্বপ্নে মৃত ব্যক্তির কাপড় নিতে দেখা

জীবিত ব্যক্তি যদি স্বপ্নে দেখে মৃত ব্যক্তিকে সে কোন জীবিত লোকের কাপড় অথবা নিজের পরিধেয় বস্তু দান করেছে, আর মৃত ব্যক্তি সেটি গ্রহণ করে পরেও ফেলেছে, এর ব্যাখ্যা জীবিত লোকটি মারা যাবে এবং যেয়ে মৃত ব্যক্তির সাথে মিলিত হবে।(স্বপ্নে মৃত মানুষ দেখা)

স্বপ্নে লাশ বহন করতে দেখা

স্বপ্নে লাশ বহন করতে দেখা
স্বপ্নে লাশ বহন করতে দেখা

কেউ স্বপ্ন দেখল সে মুর্দা বহন করেছে, কিন্তু সেটা জানাযার আকারে নয়, এর ব্যাখ্যা সে অবৈধ ও হারাম মাল বহন করছে। এর অপর ব্যাখ্যায় বলা হয়েছে- সে ব্যক্তি কোন বে-দ্বীন লোকের ব্যয়ভার বহন করছে।

কিন্তু যদি জানাযার আকারে হয়, তাহলে ব্যাখ্যা হবে সে ব্যক্তি বাদশাহর অনুসরণ করবে অথবা কোন সরকারী কাজের দায়িত্বশীল নিযুক্ত হবে।(স্বপ্নে মৃত মানুষ দেখা)

স্বপ্নে মৃত ব্যক্তির সাথে কোলাকুলি করা

কেউ স্বপ্ন দেখল- মৃত ব্যক্তি তার সাথে কোলাকুলি করেছে অথবা তাকে হত্যা করে ফেলেছে। এর ব্যাখ্যা হবে দর্শনকারী জীবিত লোকটির বয়স বৃদ্ধি পাবে।

স্বপ্নে মৃত ব্যক্তিকে ঘরে ঢুকতে দেখা

কেউ স্বপ্ন দেখল, মৃত ব্যক্তি তার ঘরে প্রবেশ করেছে এবং সেও মৃতের সাথে রয়েছে, কিন্তু ঘরটি তার অপরিচিত, তাহলে সে লোক মারা যাবে এবং মৃতের সাথে মিলিত হবে। কিন্তু কোন রুগ্ন ব্যক্তি যদি দেখে মৃত লোক তার ঘরে প্রবেশ করেছে,তাহলে তার রোগ স্থায়িত্ব লাভ করবে। আবার এটাও হতে পারে, সে মারা যাবে।(স্বপ্নে মৃত মানুষ দেখা)

স্বপ্নে মৃত ব্যক্তিকে কিছু দিতে দেখা

কেউ যদি স্বপ্ন দেখে মৃত ব্যক্তি তার নিকট থেকে রুটি কিংবা আংটি গ্রহণ করেছে এর ব্যাখ্যা হবে তার ছেলে থাকলে ছেলে মারা যাবে, মাল-সম্পদ থাকলে তা বিনাশ হয়ে যাবে।

Info source : dreamglosery

ট্যাগ : স্বপ্নে মৃত মানুষ দেখা স্বপ্নে মৃত মানুষ দেখা স্বপ্নে মৃত মানুষ দেখা স্বপ্নে মৃত মানুষ দেখা স্বপ্নে মৃত মানুষ দেখা স্বপ্নে মৃত মানুষ দেখা স্বপ্নে মৃত মানুষ দেখা স্বপ্নে মৃত মানুষ দেখা

Please click on one Add to help us

মহাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।

এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।