স্বপ্নে যুদ্ধের অস্ত্র দেখার ব্যাখ্যা

স্বপ্নে যুদ্ধের অস্ত্র দেখার ব্যাখ্যা

যে কোন প্রকার হাতিয়ার স্বপ্নে দেখা মান–মর্যাদা, বুযুর্গী ও প্রভাব-প্রতিপত্তির নিদর্শন- দর্শনকারী যা আপন খ্যাতি, সুনাম ও যোগ্যতা অনুযায়ী লাভ করবে। হাতিয়ারের মধ্যে কোন পরিবর্তন বা উন্নতকরণ দেখতে পাওয়ার ব্যাখ্যা- তার প্রভাব-প্রতিপত্তি, যা অচিরেই সে অর্জন করবে।

স্বপ্নে যুদ্ধের অস্ত্র দেখার ব্যাখ্যা

কেউ যদি স্বপ্ন দেখে- নিজের কাছ থেকে তার অস্ত্র ছিনিয়ে নেয়া হয়েছে, তার প্রতি বলপ্রয়োগ করা হয়েছে, চুরি হয়ে গেছে, ভেঙ্গে গেছে, হারিয়ে ফেলেছে, ব্যবহারের জন্য অন্য কাউকে সে দিয়েছে, অথবা সে হাত থেকে ফেলে দিয়েছে ইত্যাদি সব কিছু তার প্রভাব-প্রতিপত্তি বিনষ্ট হওয়া এবং প্রভুত্ব খর্ব হওয়ার ইঙ্গিতবাহী।

কেউ স্বপ্নে দেখল তার সাথে তলোয়ার, ধনুক, বর্শা অথবা কাষ্ঠ নির্মিত হাতিয়ার রয়েছে এবং এ সমস্ত অস্ত্র দ্বারা সে প্রতিপক্ষের সাথে যুদ্ধে লিপ্ত রয়েছে।তাহলে এটা তার মান-মর্যাদা ও কর্তৃত্বের নিদর্শন, যা অদূর ভবিষ্যতে সে অর্জন করবে। পক্ষান্তরে আলোচ্য অস্ত্রের সাহায্যে কেউ তার বিরুদ্ধে সংঘর্ষে লিপ্ত হয়েছে। মর্মে দেখতে পাওয়া দেশ ও জাতি যুদ্ধে জড়িয়ে যাওয়ার ইঙ্গিতবাহী।

কেউ স্বপ্নে দেখল- এক ব্যক্তিকে সে তলোয়ার দ্বারা আঘাত করেছে। এর ব্যাখ্যা- লোকটি সম্পর্কে সে বাহুল্য কথা রটনা করবে। কেউ স্বপ্নে দেখল, এক ব্যক্তির প্রতি সে তীর নিক্ষেপ করছে। এর ব্যাখ্যা হবে- কিতাবপত্রে লিখিত ও আলোচিত বিষয়াদি, যার প্রভাব অবশ্যই প্রতিফলিত হবে। কেউ স্বপ্নে দেখল এক ব্যক্তি তাকে বর্শাঘাতে আহত করেছে। এর ব্যাখ্যা হবে আঘাতপ্রাপ্ত লোকটি সাহায্যপ্রাপ্ত হবে এবং কল্যাণের অধিকারী হবে।

আপনি আরো পড়তে পারেন…. স্বপ্নে ধনুক দেখার অর্থ কী?

স্বপ্নে লোহার গদা দেখলে কী হয়?

স্বপ্নে লোহার গদা দেখলে কী হয়?

লোহার গদা কিংবা কাঠের মোড়ানো গদার সাহায্যে কাউকে আঘাত করেছে মর্মে স্বপ্ন দেখতে পেলে ব্যাখ্যা হবে- আঘাতপ্রাপ্ত ব্যক্তি কষ্টদায়ক বিপদের সম্মুখীন হওয়ার আলামত। একই ভাবে কেউ দেখতে পেল তাকে যখম করা হয়েছে। এমতাবস্থায় ব্যাখ্যা হবে যখমের পরিমাণ অনুপাতে আঘাতকারীর পক্ষ থেকে তার মর্যাদাহানি ঘটবে এবং ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে।

স্বপ্নে ছুরি বা চাকু দেখার অর্থ

স্বপ্নে ছুরি বা চাকু দেখার ব্যাখ্যা
  1. আপনি যদি ছুরির স্বপ্ন দেখে থাকেন তবে আপনি আপনার প্রিয়জনের থেকে আলাদা হয়ে যাবেন।আপনি প্রতারিত হতে পারেন।
  2. মরিচাধরা ছুরির স্বপ্ন -পরিবারে দ্বন্দ্ব আপনার জন্য অপেক্ষা করছে।
  3. ধারালো ছুরির স্বপ্ন -শত্রুদের থেকে সাবধান হওয়া দরকার।
  4. ভাঙা ছুরির স্বপ্ন – আপনার প্রেমে এবং কাজে বাঁধা পাবেন।যদি স্বপ্নে আপনার ছুরি ভেঙে যায়, তাহলে অদূর ভবিষ্যতে আপনি যে লক্ষ্য অর্জনের জন্য কাজ করছেন তার উপর নির্ভর করা উচিত নয়, আরও অনুকূল সময় পর্যন্ত এটার বাস্তবায়ন স্থগিত করা ভাল।
  5. স্বপ্নে ছুরি ধার দিতে দেখা- অদূর ভবিষ্যতে আপনার জন্য খুব বড় সমস্যা অপেক্ষা করছে, এতে আপনি নিজেই দোষী হবেন।
  6. স্বপ্নে ছুরি দিয়ে অন্যকে আঘাত করতে দেখা – অপ্রত্যাশিত সংবাদের জন্য প্রস্তুত থাকুন। আপনার সমস্ত পরিকল্পনা পরিবর্তন করতে হতে পারে।স্বপ্নে ছুরিকাঘাত করা বিপদের লক্ষণ। ইনজেকশন দিতে হবে এমন রোগে আক্রান্ত হওয়ার পূর্বাভাস দেওয়া।স্বপ্নে অন্য ব্যক্তিকে ছুরি দিয়ে ছুরিকাঘাত করা আগ্রাসনের প্রকাশ।
  7. স্বপ্নে নিজেকে ছুরি দিয়ে আহত হতে দেখা-আপনার শত্রুরা আপনাকে আপোষ করার চেষ্টা করবে বা আপনাকে বশীভূত করবে।অসুস্থ ব্যক্তির স্বপ্নে ছুরি দিয়ে আহত হওয়া সুস্থতার লক্ষণ।

খঞ্জর, ভোজালি স্বপ্নে দেখার অর্থ

এসবই হাতিয়ারের অন্তর্ভুক্ত। এসবের ব্যাখ্যাও ইতোপূর্বে বর্ণিত হাতিয়ারের ব্যাখ্যার অনুরূপ। কিন্তু এগুলো যদি সংখ্যায় একক হয়, তাহলে ভাই কিংবা পুত্র অর্থবোধক হবে। যেমন বর্শা, কাস্তে, কুড়াল, দাও, কাঁচি, কোদাল ইত্যাদির ব্যাখ্যা এর অনুরূপ হাতিয়ারের অর্থবোধক হবে।

স্বপ্নে চাকু দেখলে কী হয়?, স্বপ্নে ছুরি দেখলে কী হয়?,স্বপ্নে তীর দেখলে কী হয়?,স্বপ্নে খঞ্জর দেখলে কী হয়?স্বপ্নে ভোজালি দেখলে কী হয়?

স্বপ্নে যুদ্ধের পতাকা দেখলে কী হয়?

স্বপ্নে বর্ম, লোহার টুপি,পতাকা,শিরস্ত্রাণ দেখার অর্থ

শত্রু থেকে হেফাযত, ঢাল, আত্মরক্ষা, বিজয় প্রাধান্য, রাজত্ব, অধিক নিরাপত্তা, পার্থিব শক্তি-সামর্থ, উচ্চ-মর্যাদা, প্রভাব-প্রতিপত্তি ইত্যাদি দ্বারা আলোচ্য হাতিয়ারসমূহের ব্যাখ্যা করা হয়।

স্বপ্নে ঢাল দেখলে কী হয়?

এর সাথে অন্য কোন অস্ত্র সংশ্লিষ্ট থাকাবস্থায় ব্যাখ্যা হবে- হেফাযত ও আত্মরক্ষার নিদর্শন। অন্য কোন হাতিয়ার ব্যতীত যদি এককভাবে শুধুমাত্র ঢাল দেখতে পায়, তাহলে ব্যাখ্যা হবে- দর্শনকারী একজন মর্যাদা, যোগ্যতা ও ব্যক্তিত্ব-সম্পন্ন লোকের পরিচায়ক- যে আপন ভাইদের রক্ষা করবে এবং সকল বিপদ-বিপর্যয় থেকে তাদের নিরাপত্তা বিধান করবে।

স্বপ্নে বেত বা লাঠি দেখলে কী হয়?

স্বপ্নে কোড়া দর্শন করা সদকা ও অল্প মালের তত্ত্বাবধায়ক হওয়ার দলীল।অথবা এর অনুরূপ অন্য কোন সম্পদ-সামগ্রীর কর্তৃত্ব লাভের নিদর্শন।(কোড়া বা বেত্ৰদণ্ড স্বপ্নে দেখলে কী হয়?)

Info source : dreamglosery

ট্যাগ: স্বপ্নে যুদ্ধের অস্ত্র স্বপ্নে যুদ্ধের অস্ত্র স্বপ্নে যুদ্ধের অস্ত্র স্বপ্নে যুদ্ধের অস্ত্র স্বপ্নে যুদ্ধের অস্ত্র স্বপ্নে যুদ্ধের অস্ত্র স্বপ্নে যুদ্ধের অস্ত্র স্বপ্নে যুদ্ধের অস্ত্র স্বপ্নে যুদ্ধের অস্ত্র স্বপ্নে যুদ্ধের অস্ত্র স্বপ্নে যুদ্ধের অস্ত্র

Please click on one Add to help us

মহাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।


এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।