স্বপ্নে বাড়ি ঘড়,দরজা,সিঁড়ি,শাহী মহল ,ভূমিকম্প দেখার ব্যাখ্যা!

স্বপ্নে বাড়ি ঘড়,দরজা,সিঁড়ি,শাহী মহল ,ভূমিকম্প দেখার ব্যাখ্যা!

আপনি আরও পড়তে পারেন …… স্বপ্নে মৃত মানুষ দেখা ব্যাখ্যা কী? …… স্বপ্নে তরবারি দেখলে কী হয়? … স্বপ্নে যুদ্ধের অস্ত্র দেখার ব্যাখ্যা … স্বপ্নে ঘোড়া, গাধা, খচ্চর এবং এদের রং দেখার অর্থ! … স্বপ্নে সাপ দেখলে কি হয়?স্বপ্নে বিচ্ছু, পোকা-মাকড়, কীট-পতঙ্গ দেখার অর্থ! … স্বপ্নে বিয়ে-শাদী, নারীর গুপ্তাঙ্গ, গর্ভাবস্থা, জন্ম, দুধপান দেখার ব্যাখ্যা কী? … স্বপ্নে জান্নাত জাহান্নাম ও আগুন দেখলে কি হয়? ……. স্বপ্নে হাঁড়ি-পাতিল,আয়না,চিরুনি,সুঁই,কাঁচি দেখার অর্থ কী? …… স্বপ্নে ফেরেশতা,কাবা,নামায,হজ্জ্ব করতে দেখার ব্যাখ্যা কী?

স্বপ্নে বাড়ি ঘড়,দরজা,সিঁড়ি,শাহী মহল ,ভূমিকম্প দেখার ব্যাখ্যা!

স্বপ্নে বাড়ী দেখলে কি হয়?

স্বপ্নে বাড়ী দর্শনের ব্যাখ্যা বিভিন্ন আঙ্গিকে দেয়া যেতে পারে। যদি তার ভিত্তি-বুনিয়াদ, মূল উপাদান,সেখানকার বাসিন্দা ও তার অবস্থান সবই অজ্ঞাত থাকে, কিছুই বুঝতে পারা যায় না – এমতাবস্থায় তার অর্থ হবে আখেরাতের বাড়ী।অর্থাৎ, নিজ আমলের ফলাফল অনুযায়ী সে ঘরের সংকীর্ণতা,প্রসারতা, সাজানো-গোছানো, এলোমেলো, সুবিন্যস্ত, পরিপাটি ইত্যাদি আকার নিরূপিত হবে।

পক্ষান্তরে কেউ যদি নিজেকে পরিচিত ঘরে দেখতে পায় এবং ঘরটি তার মালিকানাধীন, তাহলে ব্যাখ্যা হবে ঘরের সৌন্দর্য, বিস্তৃতি ও সংকীর্ণতা অনুযায়ী তার দুনিয়া ও পার্থিব অবস্থা সম্প্রসারিত হবে। যদি দেখে ঘরের ভিত্তিমূলে অতিরিক্ত সংযোজন-সম্প্রসারণ করা হয়েছে, তাহলে ব্যাখ্যা হবে তার পার্থিব অবস্থার বিস্তার ঘটবে, জীবনে প্রাচুর্য আসবে। যদি দেখতে পায় ঘর ধসে গেছে কিংবা বিনষ্ট হয়ে গেছে, তাহলে এটা বদ আমলের কারণে তার দুনিয়া বরবাদ হওয়ার আলামত।

স্বপ্নে বাড়ি বিক্রি করতে দেখলে কি হয়?

কেউ যদি দেখতে পায় আপন ঘর-বাড়ী সে বিক্রি করে ফেলেছে, এর অর্থ অচিরেই সে মারা যাবে। আর যে লোক নিজের কিংবা পরের ঘর নির্মাণ করছে মর্মে স্বপ্ন দেখে, এর অর্থ হবে দুনিয়ার আকর্ষণে সে মত্ত হয়ে থাকবে এবং ঘরের আদলে সে দুনিয়া প্রাপ্ত হবে। কিন্তু বাড়ী যদি সে অজ্ঞাত স্থানে নির্মাণ করেছে মর্মে

দেখতে পায়, তাহলে এটা তার সৎকর্ম সম্পাদনে অগ্রণী ভূমিকা পালন এবং আখেরাতে সুখময় জীবন লাভের আলামত বিশেষ।

স্বপ্নে বাড়ি ধ্বংস হতে দেখলে কি হয়?

বসতবাটি ধসিয়ে ফেলেছে মর্মে কেউ স্বপ্ন দেখল আর ঘরটি তার পরিচিতও নয়, তাহলে ব্যাখ্যা হবে- অতীত জীবনে কৃত তার অন্যায়-অপরাধ, গুনাহ্-খাতা সমুদয় ক্ষমার বারিবর্ষণে মুছে ফেলা হয়েছে। ঘরটি যদি পরিচিত হয়, তাহলে অর্থ হবে, অপচয়-অপকর্মের পরিণামে তার দুনিয়া তথা পার্থিব জীবন বিপর্যয়ের সম্মুখীন

হবে। অনুরূপ যদি কেউ স্বপ্ন দেখে আপন ঘরের কিছু অংশ নিজ হাতে সে ধসিয়ে দিয়েছে অথবা আপনা থেকে কিয়দংশ হ্রাস পেয়েছে, তাহলে ব্যাখ্যা হবে, সে অনুপাতে তার পার্থিব জীবন ক্ষতিগ্রস্ত হবে।

স্বপ্নে শাহীমহল দেখার অর্থ কী?

নগর অভ্যন্তরে কেউ সুবিশাল শাহীমহল দেখতে পেল এবং তার যথাস্থানে দরজা, জানালা, শামাদান ইত্যাদি সংস্থাপন করা আছে। এখন সে যদি তাতে আরোহণ করেছে মর্মে দেখতে পায়, তাহলে এটা পার্থিব জীবনে তার মান-মর্যাদা ও খ্যাতির শীর্ষে আসীন হওয়ার আলামত।

আর দেয়ালের ব্যাখ্যা ব্যক্তির অবস্থার আলোকে দেয়া হয়, কখনো আবার দুনিয়ার প্রেক্ষাপটেও করা হয়।কিন্তু শর্ত হল- সে যদি দেয়ালের উপর দাঁড়ানো থাকে। দেয়াল যদি ধসে পড়ে,তাহলে দর্শনকারীর অবস্থা বিপর্যস্ত হবে অথবা সে মারা যাবে। চুন-সুরকি নির্মিত অজ্ঞাত বাড়ী ফকীর হওয়ার আলামত। এ জাতীয় নতুন ঘরে কেউ নিজেকে আটক দেখতে পেল, উক্ত ঘরটি তার অপরিচিত হলে বুঝতে হবে এটা তার কবরের চিত্র।

স্বপ্নে কাঁচাঘর দেখার অর্থ

স্বপ্নযোগে কেউ অপরিচিত কাঁচাঘর দেখতে পেলে ব্যাখ্যা নারী দ্বারা করতে হবে। কেউ দেখতে পেল সে কোন একটি ঘরে প্রবেশ করেছে এবং উপরে উঠে গেছে আর ঘরটি তার অপরিচিত। তাহলে সে এমন স্ত্রী বিয়ে করবে যার মাধ্যমে তার প্রভূত কল্যাণ সাধিত হবে। কিন্তু ঘর যদি পরিচিত হয় আর দেখতে পেল সে তার মালিক হয়ে গেছে, তাহলে দর্শনকারী স্ত্রী লাভ করবে।

আবার কোন সময় ঘর দেখার ব্যাখ্যা দুনিয়া দ্বারা করা হয়। ঘর ঝাড়ু দিচ্ছে মর্মে কেউ স্বপ্ন দেখল— অর্থ হবে সে অভাব-অনটনের শিকার হবে। যদি কেউ অপরের ঘর ঝাড়ু দেয়ার কাজে রত আছে মর্মে স্বপ্ন দেখে, তাহলে ব্যাখ্যা হবে উক্ত ঘরের মালিকের নিকট থেকে সে বহু ধন-সম্পদ লাভ করবে। কবর খনন করছে মর্মে কেউ স্বপ্ন দেখল, এর অর্থ সে ঘর নির্মাণ করবে।

স্বপ্নে ঘরে আগুন লাগতে দেখলে কি হয়?

কেউ স্বপ্ন দেখল-অগ্নিকাণ্ডে তার ঘর পুড়ে গেছে। তাহলে সমকালীন শাসক কর্তৃক সে লাঞ্ছনার

শিকার হবে অথবা প্লেগে আক্রান্ত হবে।

স্বপ্নে ধ্বংসপ্রাপ্ত শহর দেখলে কী হয়?

কেউ স্বপ্ন দেখল শহর ধসে পড়ছে অথবা তার কিছু অংশ ধসে পড়ার উপক্রম হয়েছে, তাহলে শহরবাসীর দ্বীন ইসলাম মিটে যাওয়ার সম্ভাবনা আছে।অর্থ এটাও হতে পারে- দুর্ভাগ্যের পরিণামে শেষ পর্যায়ে তাদের ইহলৌকিক অস্তিত্বও বিলীন হয়ে যাবে।

স্বপ্নে সিঁড়ি দেখার অর্থ কী?

সিঁড়ি বেয়ে উপরে উঠছে মর্মে কেউ স্বপ্ন দেখল। এর ব্যাখ্যা ইসলামের পথে তার উন্নতি সাধিত হবে। অর্থাৎ, দ্বীন-ইসলামের উপর আমল করে সে আখেরাতের সফলতা অর্জন করেছে সে ইঙ্গিতই এদ্বারা পাওয়া যায়। কেউ দেখল কাঁচা ইটের সিঁড়ি বেয়ে সে উপরে আরোহণ করছে,

তাহলে ব্যাখ্যা হবে-টাকা-পয়সা দান-খয়রাত করার মাধ্যমে সে উন্নতির পথে এগিয়ে যাবে। কিন্তু সিঁড়ি যদি সুরকি, পাথর, ইট কিংবা কাঠের তৈরী মর্মে দেখতে পায়, তবে পার্থিব জীবনে সে ক্রমান্বয়ে উন্নতির পথে অগ্রসর হবে। কিন্তু এর জন্য শর্ত হল- এর প্রতি ইঙ্গিত দেয়-স্বপ্নে এমন কোন বিষয়ের উপস্থিতি থাকতে হবে।

স্বপ্নে ঘরের দরজা দেখার অর্থ কী?

ঘরের দরজার ব্যাখ্যা হবে এর মালিক বা যিম্মাদার যার প্রতি সকলের দৃষ্টি নিবদ্ধ থাকে। তাই দরজা ভেঙ্গে যাওয়া, খুলে পড়া, পুড়ে যাওয়া, অন্য কোন ব্যাপার ঘটে যাওয়া ইত্যাদি ভাল-মন্দ যে পরিবর্তন কিংবা ব্যতিক্রম দেখা দেয়ার অর্থ এসমস্ত বিষয় যিম্মাদারের উপর পতিত হবে। একই ভাবে ঘরের দরজার ব্যাখ্যা কোন কোন সময় নারী দ্বারাও করা হয়। অধিকন্তু দরজার উপরের চৌকাঠ দ্বারা পুরুষ, নীচের চৌকাঠ দ্বারা নারী উদ্দেশ্য করা হয়।

কেউ দেখল- তার ঘরের দরজা খুলে পড়ে গেছে অথবা উৎপাটিত হয়ে গেছে, তাহলে ইঙ্গিত হবে সে ঘরের মালিকের মৃত্যু আসন্ন। যদি দেখে ঘরের দরজা কিংবা চৌকাঠ উৎপাটিত হয়ে গেছে, তাহলে ব্যাখ্যা হবে-ঘরের প্রধান নারী মারা যাবে।

যদি দেখে তার ঘরের দরজা উৎপাটিত হয়ে গেছে এবং অন্য কোন লোক তার উপর বসে আছে, তাহলে ব্যাখ্যা হবে তার এ বাড়ী সে বিক্রি করে দেবে, অপরদিকে তার স্ত্রী বিচ্ছেদের পর অন্য কোন পুরুষের সাথে সংসার করবে। কেউ দেখল তার ঘরের দরজা খুলে পড়ে আছে। এর ব্যাখ্যা হবে প্রথমে সে রোগাক্রান্ত এবং পরে তা থেকে মুক্তি লাভ করে সুস্থ হয়ে উঠবে।

স্বপ্নে দরজা দেখার কিছু ব্যাখ্য

দরজার কাঠ ইত্যাদি দ্বারা মানুষের সন্তান-সন্ততি বুঝানো হয়। কেউ স্বপ্ন দেখল- তার ঘরের দরজার দুটি কাঠ দু-দিক থেকে খসে পড়েছে। এর ব্যাখ্যা তার দুটি মেয়ে থাকলে দু-জনই মারা যাবে। আর মেয়ের সংখ্যা দুইয়ের অধিক হলে তাদের সকলের বিয়ে হয়ে যাবে এবং পিত্রালয় ত্যাগ করে তারা যার যার পতিগৃহে গমন করবে। কেউ দেখল- সে ঘরের খোলা দরজা বন্ধ করে দিয়েছে। ব্যাখ্যার দৃষ্টিতে এটা তার নিজের স্ত্রী তালাক দেয়ার আলামত।কিন্তু এরপরই যদি দেখতে পায় বন্ধের পর দরজাটা সে আবার খুলেও দিয়েছে,তাহলে ঘরটি পরিচিত হলে সে বিয়ে করবে, আর অজ্ঞাত-অপরিচিত হলে তার দো‘আ কবুল হবে।

স্বপ্নে পেরেক বা তারকাটা দেখার ব্যাখ্যা

স্বপ্নে পেরেক কিংবা তারকাটা দেখার ব্যাখ্যা- এমন ব্যক্তি যার মাধ্যমে লোকেরা নিজেদের সমস্যা সমাধান করে থাকে। পাকা হোক কিংবা কাঁচা স্বপ্নে পুল দেখার ব্যাখ্যাও একই ধরনের হবে।

স্বপ্নে ভূমিকম্প দেখার অর্থ কী?

স্বপ্নে ভূমিকম্প দেখতে পাওয়ার ব্যাখ্যা- অচিরেই বিশ্বের বুকে বিশেষ কোন ঘটনার উদ্ভব হবে লক্ষ্য করা যায়। ভূমিকম্পের তোড়ে পাহাড় পর্যন্ত কেঁপে উঠেছে মর্মে স্বপ্ন দেখার ব্যাখ্যা আলেমদের ক্ষেত্রে অশুভ লক্ষণ। কেউ

দেখতে পেল তার নিজের মধ্যে ভূমিকম্পের ঝাঁকুনি লেগেছে।এ স্বপ্ন দর্শনকারীর জন্য কল্যাণবহ নয়; বরং অশুভ লক্ষণ। কেউ দেখল- ভূকম্পনে তার নিজের ঘর কম্পমান।এর ব্যাখ্যা- সে ঘর যিনা-ব্যভিচারে কলুষিত হবে।

Tag: স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড় স্বপ্নে বাড়ি ঘড়

Info source : dreamglosery

Please click on one Add to help us

মহাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।

এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।