হারবাল সিগারেট কী?নিকোটিন ফ্রি সিগারেট|

হারবাল সিগারেট কী?নিকোটিন ফ্রি সিগারেট|

আড্ডায় বসে যখন সবাই সিগারেট খায় তখন সিগারেট ছেড়ে দেয়া ব্যক্তিরা একটু হাসফাঁস করে ভাবে যদি একটু সিগারেট খাই তাহলে বেশ আরাম হতো কিন্তু নিকোটিনের ক্ষতির কথা চিন্তা করে অনেকে সিগারেট খাওয়া থেকে পিছিয়ে আসেন ভাবতে থাকেন যদি নিকোটিন ফ্রি হারবাল কোন সিগারেট থাকতো তাহলে কতই ভালো হতো। এমন মানুষদের কথা চিন্তা করে কিছু সিগারেট কোম্পানি নিকোটিন ফ্রি সিগারেট তৈরি করেছে। আপনি ধুমপান ছাড়তে চাইলে এই নিকোটিন ফ্রি হারবাল সিগারেট ব্রান্ড গুলি চেষ্টা করে দেখতে পারেন।

আপনি আরো পড়তে পারেন…….  ধুমপানের অপকারিতা …. ধুমপানের ক্ষতি কমানোর উপায়! ধুমপান করেও সুস্থ থাকুন! ….. কম নিকোটিনযুক্ত সিগারেট|১০টি কম ক্ষতিকর সিগারেট! ….

হারবাল সিগারেট বা ভেষজ সিগারেট কী?

যেসব সিগারেট তামাক পাতা ছাড়া বিভিন্ন উপকারী উদ্ভিদের পাতা,ফুল,চামড়া ইত্যাদি উপাদান দিয়ে তৈরি করা হয় তাকে হারবাল বা ভেষজ সিগারেট বলে। এই সিগারেট ১০০% নিকোটিন ফ্রি।

উইকিপেডিয়া

নিকোটিন ফ্রি সিগারেট কী?

যে সব সিগারেটে কোন নিকোটিন থাকে না সেগুলোকে নিকোটিন ফ্রি সিগারেট বলে।

উইকিপেডিয়া

কোন সিগারেট খাওয়া ভালো?

নিকোটিন ফ্রি সিগারেট খাওয়া ভালো তাদের জন্য যারা ধুমপান ছাড়তে চেষ্টা করছেন। হঠাৎ বন্ধুদের আড্ডায় সিগারেট খেতে মন চাইলে হারবাল সিগারেট খেতে পারেন। তবে যতটা সম্ভব ধুমপান না করাই ভালো।

নিকোটিন বিহীন হারবাল সিগারেটের নাম

নিকোটিন বিহীন হারবাল সিগারেটের নাম
বর্তমানে কিছু টোবাকো কম্পানি নিকোটিন বিহীন হারবাল সিগারেট তৈরি করে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। বিশ্বব্যাপি পরিচিত এমন কয়েকটি নিকোটিন বিহীন হারবাল সিগারেটের নাম উল্লেখ করছি আপনি ভালোকরে দেখেনিন।

নিকোটিন মুক্ত সিগারেটের নাম

PGO সিগারেট

pgo-nicotine-free-herbal-cigarette

100% Nicotine Free Herbal Cigarettes!
NO NICOTINE
কোরিয়া দেশ থেকে এটি উৎপাদন করা হয়।FDA-approved একমাত্র হারবাল সিগারেট ব্রান্ড হলো pgo। এই সিগারেট খেলে রেগুলার সিগারেটের সমান স্বাদ পাওয়া যায় কিন্তু সিগারেটের ক্ষতি হয় না। এই সিগারেট খেলে ক্ষুধা বৃদ্ধি পায় ও বদহজমের সমস্যা দূর হয়।

উপাদান: Artemisia পাতা থেকে তৈরি হয় এই সিগারেট।

HERBAL GOLD সিগারেট

100% Nicotine Free Herbal Cigarettes!
NO NICOTINE
HERBAL GOLD সিগারেটে কোন নিকোটিন থাকে না। এগুলো দেখতে রেগুলার সিগারেটের মতই। ধুমপানের স্বাদ ঠিকই পাবেন কিন্তু সেই অনুপাতে ক্ষতি কম হবে।ভেষজ উপাদানগুলো দেহের জন্য ক্ষতিকর নয়। এক প্যাকেট  HERBAL GOLD সিগারেটে ২০টি সিগারেট থাকে  10 king size ফিল্টারে। Regular, menthol, vanilla এবং cherry ৪টি ফ্লেভারে পাওয়া যায় এই সিগারেট।


উপাদান: Marshmallow, Yerba Santa, Damiana, Passion Flower, Jasmine, Ginseng ইত্যাদি ভেষজ উপাদানে তৈরি হয় HERBAL GOLD সিগারেট।

MAGIC সিগারেট

100% Nicotine Free Herbal Cigarettes!
NO NICOTINE
MAGIC সিগারেটে কোন নিকোটিন থাকে না। এগুলো দেখতে রেগুলার সিগারেটের মতই। ধুমপানের স্বাদ ঠিকই পাবেন কিন্তু সেই অনুপাতে ক্ষতি কম হবে। অবিকল ধুমপানের মজা পাবেন MAGIC সিগারেট খেয়ে। এক প্যাকেটে 10 king size ফিল্টারে ২০ টি সিগারেট থাকে।
Regular এবং menthol এই দুটি ফ্লেভারের MAGIC সিগারেট বিক্রি হয়।


উপাদান: Marshmallow, Yerba Santa, Damiana, Passion Flower, Jasmine, Ginseng ইত্যাদি ভেষজ উপাদান দিয়ে এই সিগারেট তৈরি করা হয়।

Theheal সিগারেট

100% Nicotine Free Herbal Cigarettes!
NO NICOTINE
Theheal হারবাল সিগারেট সাধারন সিগারেটের তুলনায় এটির স্বাস্থ্য ঝুকি অত্যান্ত কম।ধুমপানের ক্ষতি মাত্র ৫% এর কাছাকাছি নামিয়ে আনতে  Theheal ব্যবহার করা যায়।
মূল্য- ১১৫ টাকা ২০ টি সিগারেটের এক প্যাক।


উপাদান: পুদিনা, তুলসী, সোনা পাতা, এলাচ,চা পাতা ইত্যাদি ভেষজ দিয়ে এই সিগারেট তৈরি করা হয়।

Nirdosh herbal সিগারেট

নির্দোশ হারবাল সিগারেট ভারতে পাওয়া যায়

100% Nicotine Free Herbal Cigarettes!
NO NICOTINE
এটি একটি ভারতীয় সিগারেট ব্রান্ড। ৫০০০ বছরের পুরানো আয়ুর্বেদ সংহিতার রেসিপি থেকে এটি তৈরি করা হয়। এটি ফুসফুসের ক্ষতি না করে উপকার করে।


উপাদান: হলুদ,পুদিনা,যষ্টিমধু, লবঙ্গ, এলাচ, দারুচিনি, আবলুস বা তেন্দু পাতা,Guggul ইত্যাদি ভেষজ উপাদান দিয়ে এই সিগারেট তৈরি করা হয়।

QUEST সিগারেট

এটি আমেরিকার সিগারেট ব্রান্ড। USDA অনুমদিত ভেষজ দিয়ে এই সিগারেট তৈরি করা হয়। আপনি এটা সিগারেট হিসেবে অথবা চা হিসেবে খেতে পারেন।


উপাদান: Lettuce Leaf, Mugwort ভেষজ উপাদান থাকে এতে।

এটি সবুজ চা বা গ্রিন টি পাতা দিয়ে তৈরি করা হয়। সিগারেট হিসেবে না খেলে চা কাপের গরম পানিতে ডুবালে গ্রীন টি হিসেবে খেতে পারবেন।


উপাদান: সবুজ চা পাতা

HONEYHORSE সিগারেট

হানিরোজ হার্বাল সিগারেট আমেরিকান ব্র্যান্ড

এটি অন্যান্য হারবাল সিগারেট থেকে আলাদা এর উপাদানের কারণে।blue,” cherry, chocolate, clove, ginseng, menthol, strawberry, vanilla এই ৭টি ফ্লেভারে বিক্রি হয়। clover flower আগুনে পোড়ালে ইউজেনল উৎপন্ন হয় এটি লিভারের জন্য ক্ষতিকর।


উপাদান: red clover flower, leaves marshmallow plant leaves, rose bush petals, মধু,ফলের জ্যুস ইত্যাদি উপাদান দিয়ে এই সিগারেট তৈরি করা হয়।

আরো কিছু জনপ্রিয় হারবাল সিগারেটের নাম নিচের ছকে দেখুন

ক্রমব্র্যান্ডের নামবিবরণউপাদান
Ecstasy Herbal Cigarettesএই সিগারেট জ্বালালে বেশ সুগন্ধি ধোঁয়া উৎপন্ন হয়।Damiana, wild “opium” lettuce, catnip, passion flower, পদ্মপাতা, corn silk, যষ্টিমধু, পুদিনা, menthol (for the menthol blend only), natural flavors, উদ্ভিদ দেহের নির্যাস।
American Indian Herbal Cigarettesএই সিগারেট জ্বালালে বেশ সুগন্ধি ধোঁয়া উৎপন্ন হয়।গ্রীন টি,চন্দ্রমল্লিকা, Fructus Momordica, honeysuckle, পদ্মপাতা, mulberry leaf, বান তুলসি.
Chakra Herbal Cigarettesএটি ভারতীয় হারবাল সিগারেট ব্র্যান্ড। এটি দেখতে বিড়ির মত।আবলুস বা তেন্দু পাতা, natural vanilla
Vanilla Herbal Cigarettesএই সিগারেট জ্বালালে বেশ মিষ্টি ভ্যানিলার গন্ধ পাওয়া যায়।ফুলের পাপড়ি,লবঙ্গ এবং ভ্যানিলা দিয়ে এটি তৈরি।

এছাড়াও আরো অনেক ব্র্যান্ড সুপরিচিত যেমন-
TAAT,Blue,Oklahoma Smokes, Arogyam, Royal Swag, Maruk, Organic Smoke,Khor

নিকোটিন ফ্রি সিগারেট ব্র্যান্ড

হার্বাল বা ভেষজ সিগারেটের উপকারিতা

  1. এতে নিকোটিনের মত ক্ষতিকর উপাদান নেই
  2. রেগুলার সিগারেটের চাইতে কম ক্ষতিকর
  3. ধুমপান ছাড়তে সাহায্য করে
  4. ভেষজ উপাদান অনেকক্ষেত্রে দেহের উপকারে লাগে
  5. সিগারেটের নেশা কমায়
  6. হঠাৎ এটি খেলে পরবর্তিতে নেশা হয় না

হার্বাল বা ভেষজ সিগারেটের অপকারিতা

  1. ধুমপানের সময় ধোঁয়ার ভেতর কার্বনমনোঅক্সাইড তৈরি হয় এটি ফুসফুসের কোষকে মেরে ফেলে ফলে ফুসফুস ক্যান্সারের জন্য দায়ী কোষ তৈরি হয়।
  2. শরীরে বা শ্বাসনালিতে চুলকানির মত এলার্জি দেখা দেয়।
  3. ত্বকে গুটি গুটি দাগ উঠে ও চুলকায়
  4. নিকোটিনের উপস্থিতি না থাকলেও এতে টার থাকে। টার ফুসফুস ও হার্টের কোষকে অকালে মেরে ফেলে।
  5. হার্বাল সিগারেটের উপাদান লবঙ্গ ফুল আগুনে পোড়ালে ইউজেনল উৎপন্ন হয় এটি লিভারের জন্য ক্ষতিকর।

Tobacco free cigarette Brand

Name of the tobacco free cigarette brand,which is the best tobacco free cigarette brand,best herbal cigarette brand,nicotin bihin cigarette kongulo?

তথ্যসূত্র: ptc.com

ট্যাগ: কোন সিগারেট খেলে ক্ষতি হয় না

Please Click On Just One Add To Help Us

মহাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।

এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।