জোড়া কলা বা ফল খেলে কি জমজ বাচ্চা হয়?

জোড়া কলা বা ফল খেলে কি জমজ বাচ্চা হয়?

আমাদের সমাজে বয়ষ্কদের মুখে হরহামেশায় শুনতে পাবেন।জোড়া কলা খেলে জমজ বাচ্চা হয়।আসলে কি তাই? আপনার মতামত কি? আসুন যানাযাক আসল সত্য কি –

আপনি আরও পড়তে পারেন…. এন্টিভেনম কি? সাপের বিষের প্রতিষেধক| সাগর কলা vs অনুপম কলা

জোড়া কলা বা ফল খেলে কি জমজ বাচ্চা হয়?
জোড়া কলা বা ফল খেলে কি জমজ বাচ্চা হয়?

জমজ সন্তান সৃষ্টির কারণ

সাধারন নিয়মে প্রত্যেক মাসে প্রজননক্ষম মহিলার ডিম্বাশয়ে একটি ডিম্বাণু তৈরি হয়।এই ডিম্বাণুর সাথে একটি শুক্রাণু মিলিত হলে একটি সন্তান জন্মলাভ করে।কিন্তু ভুলবশত কোন মাসে দুটি ডিম্বাণু তৈরি হলে যদি দুটি শুক্রাণুর সাথে মিলিত হয় তবে দুটি বাচ্চা জন্মলাভ করে এদের জমজ বলে।
যেহেতু ভিন্ন ভিন্ন শুক্রাণু এবং ডিম্বাণুর মিলনে এই জমজ সৃষ্টি হয়েছে সেহেতু এদের চেহারা 90% ক্ষেত্রেই ভিন্ন হয়। এদের ডাই জাইগােটিক জমজ বলে।এই জমজ একটি ছেলে একটি মেয়ে অথবা উভয় ছেলে কিংবা মেয়ে হতে পারে।
আবার অনেক সময় একটি ডিম্বাণুর সাথে একটি শুক্রাণু মিলিত হলেও কোষ বিভাজনের সময় ডিম্বাণু টি সমান দুই ভাগে বিভক্ত হয় ফলে জমজ সন্তান সৃষ্টি হয়।এই জমজ দের মধ্যে চেহারার শতভাগ মিল থাকে।এদের মনাে জাইগােটিক জমজ বলে।এই জমজ রা দুটি ছেলে অথবা দুটি মেয়ে হয় কখনওই একটা ছেলে একটা মেয়ে হয়না।

জমজ সন্তান সৃষ্টির কারণ
জমজ সন্তান সৃষ্টির কারণ

জোড়া কলা বা ফল খেলে কি জমজ বাচ্চা হয়?

উপরের বর্ণনা থেকে তো আপনি এখন জানতে পেরেছেন যে, কিভাবে জমজ সন্তান সৃষ্টি হয়। তাহলে নিশ্চয় বুঝতে পারছেন যে জোড়া কলা খেলে জমজ সন্তান তৈরি হয়না।
তাই বলা যায় জোড়া কলা বা ফল খাওয়ার সাথে জমজ বাচ্চা হওয়ার কোন সম্পর্ক নেই।

Jora kola khele ki jomoj bachcha hoy?

jora kola khele ki hoy? jora kola khaoa uchit nokeno? jora kola khele ki jomoj sontan sristi hoy? jora kola o jomoj sisu

Please Click on Just one Add to help us

মহাশয়, জ্ঞান বিতরণের মত মহৎ কাজে অংশ নিন।ওয়েবসাইট টি পরিচালনার খরচ হিসেবে আপনি কিছু অনুদান দিতে পারেন, স্পন্সর করতে পারেন, এড দিতে পারেন, নিজে না পারলে চ্যারিটি ফান্ডের বা দাতাদের জানাতে পারেন। অনুদান পাঠাতে পারেন এই নম্বরে ০১৭২৩১৬৫৪০৪ বিকাশ,নগদ,রকেট।

এই ওয়েবসাইট আমার নিজের খরচায় চালাই। এড থেকে ডোমেইন খরচই উঠেনা। আমি একা প্রচুর সময় দেই। শিক্ষক হিসেবে আমার জ্ঞান দানের ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা। আপনি লিখতে পারেন এই ব্লগে। এগিয়ে নিন বাংলায় ভালো কিছু শেখার প্রচেষ্টা।